কওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী..

শুক্রবার, ২৭ আগস্ট ২০২১ | ২:৫৩ অপরাহ্ণ

কওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী..
apps

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী কওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, আজ প্রায় দেড় বছর ধরে করোনা মহামারীর প্রকোপের কারণে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বাচ্চারা ঘরে থাকতে থাকতে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ছে। লেখাপড়া চালু না থাকায় অনেকে জড়িয়ে পড়ছে বিভিন্ন কাজে। করোনা মহামারীতে আয়-রোজগার বন্ধ থাকায় দারিদ্রতার কারণে পরিবার গুলোতে অভাব-অনটন তীব্র আকার ধারণ করেছে এবং তাদের সন্তানদের লেখাপড়া অনিশ্চিত হয়ে পড়েছে। বাচ্চাদের মধ্যে বিপজ্জনক ভাবে মোবাইল আসক্তি বৃদ্ধি পেয়েছে। তাছাড়া পাড়া-মহল্লার বখাটের ছেলেপেলেদের সাথে চলাফেরা করে তাদের চরিত্র নষ্ট হয়ে যাচ্ছে। কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া উচিত। অপরদিকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান গুলোর শিক্ষকদের বেতন ভাতা চালু না থাকায় পরিবার নিয়ে তারা মানবেতর জীবনযাপন করছেন। অনেকে চাকরি হারিয়ে হতাশায় ভুগছেন। আমার অনেক প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে।

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, গত এক সপ্তাহ আগে প্রধানমন্ত্রী কলেজ-বিশ্ববিদ্যালয়সহ দ্রুত স্কুলগুলো খুলে দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। জনগণ প্রধানমন্ত্রীর নির্দেশনার দ্রুত বাস্তবায়ন দেখতে চায়।

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, শিশুদের বেলায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার অনেক কম দেখা যাচ্ছে তাহলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দিতে বাধা কোথায়। ইতিপূর্বে করোনা মহামারীর মধ্যে সরকার হেফজখানা ও এতিমখানাগুলো খুলে দেয়ার পর দেখা গেছে ছাত্র-শিক্ষকসহ কেউই করোনায় আক্রান্ত হয় নাই। অথচ করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে কোনদিন বাসা থেকে বের হয়নি এমন লোক আক্রান্ত হয়ে মারা যাওয়ার নজির রয়েছে। ইনশাআল্লাহ মাদ্রাসাগুলো চালু থাকলে ছাত্র-শিক্ষকরা কোরআন-হাদিস পড়ে দেশের জন্য, দেশের মানুষের কল্যাণের জন্য দোয়া অব্যাহত রাখলে আল্লাহ পাক আমাদেরকে সব ধরনের বিপদ থেকে মুক্ত করবেন বলে আশা করছি।

গতকাল নারায়ণগঞ্জের ফতুল্লা পিলকুনি আল করিম দারুল ইসলাম এতিমখানা মাদ্রাসার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। দোয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শায়খুল হাদীস মাওলানা ওমর ফারুক সন্দিপী, বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলা আমীর আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি, মুফতি নজরুল ইসলাম, মাওলানা আব্দুল খালেক শরিয়তপুরী, খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব মোস্তফা কামাল, আলহাজ্ব তৈয়বুর রহমান, মৌলভী মো. আনোয়ার হোসেন ও মাস্টার আনসার উদ্দিন হাওলাদার প্রমুখ।

Development by: webnewsdesign.com