এরশাদ জোর করে ক্ষমতা দখল করেননি: জি এম কাদের..

রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০ | ১০:১৪ পূর্বাহ্ণ

এরশাদ জোর করে ক্ষমতা দখল করেননি: জি এম কাদের..
apps

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদকে স্বৈরাচার বলা যাবে না উল্লেখ করে দলটির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, ‘এরশাদ জোর করে ক্ষমতা দখল করেনি; তার কাছে ক্ষমতা হস্তান্তর করা হয়েছিল।’

শনিবার (২৬ ডিসেম্বর) দুপুরে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় তরুণ পার্টির প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান আরও বলেন, ‘এরশাদকে ক্ষমতা থেকে সরানো হয়নি, আইনগতভাবে ক্ষমতা হস্তান্তর করেন তিনি। এরশাদকে স্বৈরাচার বলা হলেও কেউ স্বৈরাচারী কর্মকাণ্ড তুলে ধরতে পারেনি। তিনি বলেন, ‘এরশাদ উচ্চ আদালতের রায় অনুযায়ী একজন বৈধ রাষ্ট্রপ্রধান হিসেবে তিন জোটের রূপরেখা অনুযায়ী সাংবিধানিকভাবেই রাষ্ট্রক্ষমতা হস্তান্তর করেন। তাকে কখনোই স্বৈরাচার বলা যাবে না। একানব্বইয়ের নির্বাচনে জাতীয় পার্টিকে প্রচার-প্রচারণা করতে দেওয়া হয়নি। হুসেইন মুহম্মদ এরশাদসহ জাতীয় পার্টির নেতাকর্মীদের জেলে আটকে রাখা হয়েছিল। তিন জোটের রূপরেখা অনুযায়ী জাতীয় পার্টির সঙ্গে বেইমানি করা হয়েছে। তারপরও কারাবন্দি এরশাদ দুই বার পাঁচটি করে আসনে নির্বাচিত হয়েছিলেন। কোনো নির্বাচনেই এরশাদ পরাজিত হননি। এতে প্রমাণ হয় এরশাদ জননন্দিত নেতা।’

দেশে সাধারণ মানুষের জন্য করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তিদের কোনো চিকিৎসা নেই অভিযোগ করে জি এম কাদের বলেন, রাজধানীর বড় কয়েকটি হাসপাতালে কিছু চিকিৎসা থাকলেও দেশের জেলা ও উপজেলা পর্যায়ে করোনায় আক্রান্তদের জন্য কোনো চিকিৎসা নেই বললেই চলে। রাজধানীর বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা আছে, কিন্তু অত্যন্ত ব্যয়বহুল। দেশের ৯০ ভাগ মানুষেরই বেসরকারি এসব হাসপাতালে চিকিৎসা নেওয়ার সামর্থ্য নেই।

জাতীয় তরুণ পার্টির আহ্বায়ক মো. জাকির হোসেন মৃধার সভাপতিত্বে ও সদস্য সচিব মোড়ল জিয়াউর রহমানের পরিচালনায় প্রতিনিধি সভার উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

Development by: webnewsdesign.com