এবার বাদ পড়লেন মাহমুদউল্লাহ

বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২০ | ৩:৩৭ অপরাহ্ণ

এবার বাদ পড়লেন মাহমুদউল্লাহ
সংক্ষিপ্ত ফরম্যাটের দিকে মাহমুদউল্লাহ
apps

আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে দেখা যাবে না তাকে।

সাদা পোশাকে মাহমুদউল্লাহর ভবিষ্যত নিয়ে ইতোমধ্যে তার সঙ্গে বৈঠক করেছেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। এমনকি ডানহাতি এই ব্যাটসম্যানকে সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দিতে পরামর্শ দেওয়া হয়েছে।

বিসিবির নির্বাচক কমিটির একজন সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা প্রধান কোচকে মাহমুদউল্লাহর সঙ্গে কথা বলতে বলেছিলাম।’ তিনি আরও যোগ করেন, ‘তার টেস্ট ভবিষ্যত নিয়ে ইতোমধ্যে দুজন আলাপ করেছে। বিষয়টি নিয়ে তাকে ভাবার জন্য পরামর্শ দিয়েছে। আমরা চাইছি সংক্ষিপ্ত ফরম্যাটের দিকে মাহমুদউল্লাহ মন দিক।’

আগামী ফেব্রুয়ারি ২২ তারিখ থেকে শুরু হবে জিম্বাবুয়ে সিরিজ। সফরে ৩টি ওয়ানডে ২টি টি-টুয়েন্টি ছাড়াও একটি টেস্ট খেলবে সফরকারীরা। টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে দ্বিপক্ষীয় সিরিজ। যদিও এখনো এই সফরের জন্য দল ঘোষণা করেনি বিসিবি।

মূলত তিন ফরম্যাটে আলাদা আলাদা দল সাজানোর পরিকল্পনা বিসিবির বেশ কিছুদিন ধরেই। এই পরিকল্পনার অংশ হিসেবেই মাহমুদউল্লাহকে বাদ দিয়ে টেস্ট দল গঠন করতে চায় ক্রিকেট বোর্ড। তাছাড়া টেস্টে রিয়াদের সাম্প্রতিক পারফরম্যান্সও একেবারেই হতাশাজনক।

সবশেষ ১০ ইনিংসে হাফসেঞ্চুরি কেবল একটি, গড় ২১। এই ১০ ইনিংসে ৩০ বা তার বেশি রান করতে পেরেছেন মোটে দুই ইনিংসে। সবশেষ পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম ইনিংসে ২৫ রানের পর দ্বিতীয় ইনিংসে শূন্যতে আউট হন তিনি। তাকে আউট করে সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিক করেন নাসিম শাহ। আর হ্যাটট্রিক বল জেনেও অফ স্টাম্পের বাইরে লাফিয়ে ওঠা বল যেভাবে খেলে আউট হয়েছেন এতে তার শট নির্বাচন নিয়ে প্রশ্ন ওঠেছে।

Development by: webnewsdesign.com