এবার জাপান সাগরে সুপারসনিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা রাশিয়ার

মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩ | ৫:১৫ অপরাহ্ণ

এবার জাপান সাগরে সুপারসনিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা রাশিয়ার
এবার জাপান সাগরে সুপারসনিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা রাশিয়ার
apps

রাশিয়া তার পূর্বাঞ্চলে জাপান সাগরে সুপারসনিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। মঙ্গলবার রাশিয়ার নৌবাহিনী এ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে তুর্কি সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড জানিয়েছে, রুশ নৌবাহিনীর প্যাসিফিক ফ্লিটের দুই রণতরী থেকে দুটি মস্কিট সুপারসনিক ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। তা সফলভাবে ১০০ কিলোমিটার দূরে লক্ষ্যবস্তুতে আঘাত হানে।

পশ্চিমা সামরিক জোট ন্যাটো মস্কিট সুপারসনিক ক্রুজ ক্ষেপণাস্ত্রকে এসএস-এন-২২ সানবার্ন হিসেবে অভিহিত করে। এটি একটি মাঝারি-পাল্লার সুপারসনিক অ্যান্টি-শিপ ক্রুজ ক্ষেপণাস্ত্র, যা প্রচলিত এবং পারমাণবিক ওয়ারহেড ক্ষমতাসম্পন্ন। এটি ১২০ কিলোমিটার বা ৭৫ মাইল সীমার মধ্যে একটি জাহাজ ধ্বংস করতে সক্ষম।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের টেলিগ্রাফ অ্যাকাউন্টে বলা হয়েছে, মধ্যমপাল্লার পি-২৭০ মস্কিট সুপারসনিক ক্ষেপণাস্ত্র ১২০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত করতে সক্ষম। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, মহড়াটি জাপান সাগরের পিটার দ্য গ্রেট উপসাগরে চালানো হয়েছে। তবে এ ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু বলা হয়নি।

Development by: webnewsdesign.com