এবার আমিরের ওপর চটেছেন ইনজামাম

শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০ | ২:৫৫ অপরাহ্ণ

এবার আমিরের ওপর চটেছেন ইনজামাম
apps

টিম ম্যানেজম্যান্টের ওপর দায় চাপিয়ে আচমকা অবসরের সিদ্ধান্ত নেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। এমনভাবে অবসরের সিদ্ধান্ত নেয়ায় মোহাম্মদ আমিরের ওপর ভীষণ চটেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ইনজামাম উল হক।

তার মতে, মানসিক নির্যাতনের দোহাই দিয়ে এভাবে হঠাৎ কেউ অবসর নিতে পারেন না। বিষয়টি পাকিস্তানের ক্রিকেটের জন্য দৃষ্টিকটু এবং ভবিষ্যতের জন্য অশনিসংকেত। বৃহস্পতিবার আমিরের অবসরের সিদ্ধান্ত নিয়ে ‘ক্রিকেট পাকিস্তানের সঙ্গে আলাপকালে এমন বক্তব্য দিলেন ইনজামাম।

ইনজামাম বলেন, ‘আমির একজন ভালো খেলোয়াড়, তার অনুপস্থিতি দলকে ভোগাবে। পাকিস্তান ক্রিকেট এমন ঘটনা ঘটা উচিত নয়। পাকিস্তান ক্রিকেটকে সেবা দেয়ার পর একজন ক্রিকেটার এভাবে সরে যেতে পারেন না। এটা ভালো দেখায় না।’ টিম ম্যানেজমেন্টের ওপর বিষোদাগার করে এভাবে হুট করে অবসরে যাওয়া যায় না বলেও জানান ইনজামাম।

তার মতে, টিম ম্যানেজমেন্টের যাদের সঙ্গে বিরোধে জড়িয়েছেন আমির, তাদের নিয়ে বৈঠকে বসে বিষয়টির সুরাহা করলেই ভালো হতো। অবসরের সিদ্ধান্ত সঠিক সমাধান নয়। একজন মানুষের ওপর রাগ করে অবসরের সিদ্ধান্ত নেয়া যায় না।

ইনজামাম বলেন, ‘শুনেছি ওয়াকার ইউনিস ও মিসবাহর সঙ্গে আমিরের সমস্যা। সে আলাপ করতে পারত তাদের সঙ্গে। যদি তাতেও কাজ হতো না, পিসিবির কাছে যাওয়া উচিত ছিল তার। তার পরও যদি সমস্যাটা থেকেই যেত, তখন এমন সিদ্ধান্ত নেয়ার অধিকার ছিল আমিরের। এটি দুর্ভাগ্যজনক ব্যাপার যে একজন খেলোয়াড় অবসরে চলে গেল, শুধু একজন মানুষের ওপর তার রাগ থেকে।’

প্রসঙ্গত বর্তমান পাকিস্তান টিম ম্যানেজমেন্টের মানসিক চাপ আর সইতে পারছেন না জানিয়ে গত ১৭ ডিসেম্বর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন মোহাম্মদ আমির। এলপিএল শেষে শ্রীলংকা থেকে দেশে ফিরেই অবসরের ঘোষণা দেবেন বলেও জানান। এরপর দেশে ফিরে এক ইউটিউব লাইভে দলের প্রধান কোচ মিসবাহ ও বোলিং কোচ ওয়াকার ইউনিসকে ধুয়ে দেন আমির।

পাকিস্তানের হয়ে ৩৬ টেস্ট, ৬১ ওয়ানডে এবং ৫০ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মোহাম্মদ আমির। এর মধ্যে টেস্টে নিয়েছেন ১১৯ উইকেট, ওয়ানডেতে ৮১ এবং টি-টোয়েন্টিতে নিয়েছেন ৫৯ উইকেট।

Development by: webnewsdesign.com