এবছর এশিয়া কাপ হবে দুবাইয়ে: সৌরভ

শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৪৯ অপরাহ্ণ

এবছর এশিয়া কাপ হবে দুবাইয়ে: সৌরভ
সৌরভ গাঙ্গুলি
apps

এবছর এশিয়া কাপের আসর পাকিস্তানে অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছিল। কিন্তু পাকিস্তানে টুর্নামেন্ট হলে ভারত খেলবে না বলে জানিয়ে দেয়। তাতে তৈরি হয় জটিলতা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকেও পরে নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ আয়োজনের ইঙ্গিত মিলেছিল।এদিকে ৩ মার্চ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের মিটিং। তার আগে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছেন, এশিয়া কাপ অনুষ্ঠিত হবে ‍দুবাইয়ে।
এমনকি ভারত ও পাকিস্তান এই আসরে মুখোমুখি হতে পারে বলেও ইঙ্গিত মিলেছে সৌরভের কথায়। যদিও সূচি বা কোনো কিছুই এখনো চূড়ান্ত নয়।শুক্রবার ইডেন গার্ডেন্সে সিএব’র কার্যালয়ে সৌরভ বলেছেন, ‘এশিয়া কাপ দুবাইয়ে অনুষ্ঠিত হবে। ভারত ও পাকিস্তান দুই দলই এই আসরে খেলবে।’২০১২-১৩ মৌসুমের পর থেকে ভারত ও পাকিস্তান কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। শুধু আইসিসি ও এসিসির ইভেন্টে মুখোমুখি হয়ে আসছে।দুই দেশের রাজনৈতিক বৈরিতা বারবার বাধা হয়ে দাঁড়িয়েছে ক্রিকেটে। পাকিস্তানে এবার এশিয়া কাপ হওয়ার কথা থাকলেও রাজনৈতিক কারণেই ভারত সেখানে খেলতে আপত্তি জানায়।দুই বছর পর পর এশিয়া কাপ আয়োজিত হয়। তবে ২০০৮ সালের পর থেকে আর আয়োজনের দায়িত্ব পায়নি পাকিস্তান। যদিও দীর্ঘ সময় আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত ছিল দেশটি থেকে।
২০১০ সালে শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজিত হওয়ার পর টানা তিনটি আসর হয়েছে বাংলাদেশে। ২০১৮ সালে সবশেষ আসর হয়েছে সংযুক্ত আরব আমিরাতে।২০১৬ সাল থেকে এশিয়া কাপ আয়োজিত হচ্ছে রোটেশেন ভিত্তিক। সেবার টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে এশিয়া কাপ হয়েছিল টি-টোয়েন্টি ফরম্যাটে। ২০১৮ সালে হয়েছিল ওয়ানডে ফরম্যাটে, ইংল্যান্ড বিশ্বকাপ সামনে রেখে।এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

 

 

 

 

 

Development by: webnewsdesign.com