এক তরুণীকে ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

রবিবার, ১৯ মার্চ ২০২৩ | ৮:১০ অপরাহ্ণ

এক তরুণীকে ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড
এক তরুণীকে ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড
apps

ভূজপুর থানার নারায়নহাট বাদুরখীল এলাকায় এক তরুণীকে (১৮) ধর্ষণের পর হত্যার দায়ে আলী আকবর (২২) নামে এক যুবককে মৃত্যুদণ্ড ও ১০ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার (৮ জানুয়ারি) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরার আদালত এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আলী আকবর, ফটিকছড়ি থানার ডলু আরালিয়া পাড়ার হাসেমের বাড়ীর মৃত হাচি মিয়ার ছেলে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর পিপি খন্দকার আরিফুল আলম বাংলানিউজকে বলেন, মামলায় মোট সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়।

সাক্ষ্য-প্রমাণে ঘটনা সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামি আলী আকবরকে মৃত্যুদণ্ড, ১০ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। বর্তমানে আসামি পলাতক।

আদালত সূত্রে জানা গেছে, ওই তরুণীর সঙ্গে আলী আকবর প্রেমের সর্ম্পক ছিল। একপর্যায়ে দুইজনে মিলে বিয়েও করেন। ঘটনার একমাস পূর্বে তরুণী বাবার বাড়িতে চলে আসেন। স্বামীর জন্য এক লাখ টাকা দাবি করেন। তরুণীর বাবা টাকা দিতে না পারলে ২০১৬ সালের ১২ জানুয়ারি ঘর থেকে বের হয়ে যায় ওই তরুণী। ২০১৬ সালের ২০ জানুয়ারি সকাল সাতটার দিকে বাদুলখীল এলাকা থেকে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ভূজপুর থানায় অপমৃত্যু মামলা হয়। অপমৃত্যু মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন ভূজপুর থানার উপপরিদর্শক (এসআই) সালাউদ্দিন ময়নাতদন্তের প্রতিবেদন ও তরুণীর মৃত্যুর বিষয়টি পর্যালোচনা করে মৃত্যুর বিষয়টি ধর্ষণ পরবর্তী শ্বাসরোধ করে হত্যার ঘটনার জানতে পারে। ২০১৬ সালের ২৪ আগস্ট এসআই সালাউদ্দিন বাদী হয়ে মামলা করেন। মামলায় ২০১৭ সালের ৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়।

Development by: webnewsdesign.com