একটা স্বার্থপর মহল অহেতুক দাগ লাগাতে চায়: বিএমপি কমিশনার…

মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১ | ১১:৪১ পূর্বাহ্ণ

একটা স্বার্থপর মহল অহেতুক দাগ লাগাতে চায়: বিএমপি কমিশনার…
apps

একটা স্বার্থপর মহল অহেতুক দাগ লাগাতে চায় বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

বিএমপি কমিশনার বলেন, কল্যাণ সভায় আমরা নিজেদের ও জনগণের কল্যাণ নিয়ে আলোচনা করে থাকি।

আমরা রাষ্ট্রের সুরক্ষায় অতি বিশ্বস্ত আগুয়ান এক যোদ্ধা, যাদের জনগণকে পাশে নিয়ে অগ্রভাগ থেকে সেবা নিশ্চিত এর চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়। রাষ্ট্রীয় সুরক্ষায় আমাদের নির্ভেজাল আত্মত্যাগে অর্জনগুলো অগ্রহণযোগ্য করতে একটা স্বার্থপর মহল অহেতুক দাগ লাগাতে চায়, সেসব রাষ্ট্রের শৃঙ্খলা পরিপন্থি, স্বাধীনতা বিরোধী ভাবাদর্শ দৃষ্টি সম্পন্ন এক বিশেষ শ্রেণীর সংঘবদ্ধ অপপ্রচারে হতাশ হওয়ার কারণ নেই, অন্তর আত্মায় সৎ থেকে নিজেকে জাগ্রত রেখে, পজিটিভ মানসিকতা নিয়ে বলিষ্ঠ ভূমিকায় তা মোকাবিলা করতে হবে।

সোমবার (২৫ জানুয়ারি) পুলিশ লাইন্স ড্রিল সেড অনুষ্ঠিত বরিশাল মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মাঠপর্যায়ে কাজ যত সুচারু হবে সেটাই আমাদের সাফল্য। নতুন বছরের উদ্যম কাজে লাগিয়ে আরও শৃঙ্খলার সঙ্গে পেশাদারীত্বকে সবার আগে তুলে ধরতে হবে। বাসাবাড়িতে চুরি, খালি বাড়িতে চুরিসহ যেসব স্থানগুলোতে শৃঙ্খলা বিঘ্ন হওয়ার সম্ভাবনা রয়েছে সেগুলোতে আমাদের পেট্রোলিং তৎপরতা আরও বাড়াতে হবে। এ বিষয়ে শীর্ষ কর্মকর্তারা নিয়মিত তদারকি করবেন। কারো কোনো গাফিলতি পেলে ছাড় দেওয়া হবে না। কর্তব্যের বাইরে কোনো নেতিবাচক অঘটন যেন না ঘটে সে বিষয়ে খেয়াল রেখে জনগণের কাঙ্ক্ষিত আস্থার প্রতীক হিসেবে নিজেকে জনদরবারে তুলে ধরতে হবে।

তিনি আরও বলেন, আমাদের উপার্জন যদি হালাল না হয় তাহলে সব আমল অগ্রহণযোগ্য। সরকারি সব সুযোগ-সুবিধায় সন্তুষ্টি নিয়ে নৈতিক শিক্ষা কাজে লাগিয়ে জনকল্যাণে কাজ করতে হবে। স্বাস্থ্যগত কল্যাণ বাস্তবায়নে নিয়মিত খেলাধুলায় অংশগ্রহণের মাধ্যমে ভ্রাতৃত্ব, ঐকতান, শৃঙ্খলার শিক্ষা নেওয়ার পাশাপাশি ধর্ম, সাহিত্য সংস্কৃতির প্রতি আগ্রহ বাড়িয়ে জনগণের পাশে দাঁড়াতে হবে। যারা এখনও বিভ্রান্তিতে রয়েছে তাদেরকে পরস্পর আলোর দিকে তুলে আনতে হবে। করোনার সংক্রমণরোধে স্বাস্থ্য সুরক্ষায় কোনো শিথিলতা চলবে না। যেকোনো সময় করোনার প্রাদুর্ভাব বাড়তে পারে। টিকা নেওয়ার আগ পর্যন্ত আমাদেরও সতর্ক থেকে কাজ করতে হবে।

কল্যাণ সভায় ৩৪ বিসিএস ক্যাডারের সহকারী পুলিশ কমিশনার ইসরাত জাহানের অসুস্থতাজনিত শারীরিক জটিলতায় অকাল মৃত্যুতে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

কল্যাণ সভা শেষে ভালো কাজ এবং বিভিন্ন আভিযানিক কাজের সফলতার জন্য বিভিন্ন পদমর্যাদার অফিসারদের মধ্যে পুরস্কার এবং অবসর জনিত বিদায় গ্রহণকারী সদস্যদের বিদায় সংবর্ধনা জানানো হয়।

সহকারী পুলিশ কমিশনার (ফোর্স অ্যান্ড কাউনিয়া থানা) মো. মাসুদ রানা’র সঞ্চালনায় কল্যাণ সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম উপ পুলিশ কমিশনার (সদর-দপ্তর) আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. মোকতার হোসেন, উপ -পুলিশ কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন অ্যান্ড প্রসিকিউশন) খাঁন মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) মো. মনজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা।

Development by: webnewsdesign.com