এই মুহূর্তে ক্রিকেটের সেরা ব্যাটার বাবর : ড্যানিয়েল ভেট্টোরির

মঙ্গলবার, ১০ মে ২০২২ | ৬:১০ অপরাহ্ণ

এই মুহূর্তে ক্রিকেটের সেরা ব্যাটার বাবর : ড্যানিয়েল ভেট্টোরির
apps

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরির মতে, এ মুর্হূতে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তিন ফরম্যাটে বাবরই এই মুহূর্তে বিশ্বসেরা ব্যাটার।

তার মতে, বর্তমান সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন বাবর। ক্রিকেটের তিন সংস্করণেই দাপট দেখাচ্ছেন বাবর। তাই এ মুর্হূতে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার বাবর।

আইসিসির ওয়ানডে ও টি-টোয়েন্টির ব্যাটিং র‌্যাংকিং তালিকায় সবার উপরে বাবর। আর টেস্টে পঞ্চমস্থানে বাবর।তারপরও ভারতের বিরাট কোহলি, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, ইংল্যান্ডের জো রুট ও অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথের পাশে নাম নেই বাবরের। কোহলি-উইলিয়ামসন-রুট ও স্মিথদের বলা হয় এ সময়ের ফ্যাব ফোর।

তবে সাম্প্রতিকালে দুর্দান্ত পারফরমেন্সের কারণে ফ্যাব ফোরদের সাথে বাবরের নামও যোগ করা উচিত বলে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেন। এমন অবস্থাতেই বাবরের প্রশংসা করেছেন ভেটোরি।

সম্প্রতি ইএসপিএনক্রিকইনফোতে প্রশ্নোত্তর সেশন, ভেট্টোরিকে এই মুর্হূতের সেরা ব্যাটার বেছে নিতে বলা হয়েছিলো। সেখানে ভেট্টোরি বলেন, ‘খেলার বিভিন্ন ফরম্যাট মিলিয়ে বলাটা কঠিন, তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের পর এই মুহূর্তে সবচেয়ে ইনফর্ম ব্যাটার বাবর।’

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন বাবর। তিন ম্যাচে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ৩৯০ রান করেন তিনি। করাচিতে ১৯৬ রানের নান্দনিক ইনিংস খেলে পাকিস্তানকে হারের মুখ থেকে রক্ষা করেন বাবর।

শুধুমাত্র টেস্ট সিরিজেই নয়, ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ২টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরিতে ২৭৬ রান করেন বাবর।এখন পর্যন্ত পাকিস্তানের হয়ে ৪০টি টেস্টে ২৮৫১ রান, ৮৬ ওয়ানডেতে ৪২৬১ রান ও ৭৪টি টি-টোয়েন্টিতে ২৬৮৬ রান করেছেন বাবর।

Development by: webnewsdesign.com