‘এই জমিন আল্লাহর, হুকুমও চলবে আল্লাহর’

বৃহস্পতিবার, ০৯ জানুয়ারি ২০২০ | ৩:২৯ অপরাহ্ণ

‘এই জমিন আল্লাহর, হুকুমও চলবে আল্লাহর’
apps

ছারছীনাশরীফের পীর ছাহেব কেবলার বড় সাহেবজাদা আলহাজ্ব মাওলানা মুফতি শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন বলেছেন- আমরা আল্লাহর বান্দা। আমরা আখেরি নবীর উম্মত। আমরা মুসলমান। ঈমান নামক মহা নিয়ামত দিয়ে আল্লাহ আমাদেরকে ধন্য করেছেন। এই যমীন আল্লাহর। হুকুম চলবে আল্লাহর। ইবাদত হবে আল্লাহর। তাই আল্লাহ ছাড়া কাউকে সেজদা দেয়া যাবে না। আল্লাহ ছাড়া কারো ইবাদত গ্রহণযোগ্য নয়।

গত বুধবার রাজধানী ঢাকার হাজারীবাগ ট্যানারী মোড় বউবাজার ব্যবসায়ীদের উদ্যোগে আয়োজিত ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বিশিষ্ট ব্যবসায়ী ও বউবাজার জামে মসজিদের সেক্রেটারি হাজী মোঃ রাসেল আহমেদ এর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সাবেক জেলা ও দায়রা জজ আলহাজ্ব মোহাম্মদ ইসমাঈল মিয়া। প্রধান ও বিশেষ আলোচক হিসেবে আলোচনা করেন যথাক্রমে ঢাকা নেছারিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. মুফতি কাফীলুদ্দীন সরকার ছালেহী ও খাজা মঈনুদ্দীন চিশতী (রহ.) জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা বায়েজীদ হোসাইন সালেহ।

প্রধান অতিথি মাহফিলে আগত সকলকে তাওবা করিয়ে, পাঁচ ওয়াক্ত নামাজ, ঠিকমত পর্দা পালন, জিকির-আজকার ও বেশি বেশি নফল ইবাদত করার তাকিদ দিয়ে গভীর রাতে দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করেন।

Development by: webnewsdesign.com