উড়োজাহাজ বিধ্বস্তের ৪০ দিন পর চার শিশুকে জীবিত উদ্ধার আমাজন জঙ্গলে

শনিবার, ১০ জুন ২০২৩ | ১:৩৯ অপরাহ্ণ

উড়োজাহাজ বিধ্বস্তের ৪০ দিন পর চার শিশুকে জীবিত উদ্ধার আমাজন জঙ্গলে
উড়োজাহাজ বিধ্বস্তের ৪০ দিন পর চার শিশুকে জীবিত উদ্ধার আমাজন জঙ্গলে
apps

দক্ষিণ আমেরিকার দেশ কলাম্বিয়ার আমাজন জঙ্গলে এক মাসের বেশি সময় আগে বিধ্বস্ত হয় উড়োজাহাজ। সেই উড়োজাহাজ থেকে নিখোঁজ শিশু উদ্ধারের বিষয়ে এবার নতুন তথ্য দিলেন দেশটির প্রেসিডেন্ট। তিনি জানিয়েছেন, এত দিন পর সেই জঙ্গল থেকে ক্ষুদ্র জাতিসত্তার চার শিশুকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, উদ্ধার হওয়া শিশুদের বয়স ১৩ বছর, নয় বছর, চার বছর এবং এক বছর বয়সী শিশুও আছে। গত মে মাসের ১ তারিখ উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। উড়োজাহাজে শিশুদের মা, একজন পাইলট ও কো-পাইলট ছিলেন। তবে তারা মারা গেছেন।

শুক্রবার কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো জীবিত চার শিশু উদ্ধারের ঘটনাকে ‘পুরো দেশের জন্য আনন্দজনক’ বলে জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটে তিনি বলেছেন, আমাদের পুরো দেশের জন্য আনন্দজনক খবর রয়েছে। আমাজন জঙ্গল থেকে চার শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। ৪০ দিন আগে উড়োজাহাজ দুর্ঘটনার পর থেকে ক্ষুদ্র জাতিসত্তার এই চার শিশু নিখোঁজ ছিল।

টুইটে গুস্তাভো পেত্রো উদ্ধার কার্যক্রমের বেশ কিছু ছবি পোস্ট করেছেন। ছবিতে দেশটির সেনাবাহিনী ও স্থানীয় ক্ষুদ্র জাতিসত্তার লোকজনকে উদ্ধারকাজে অংশ নিতে দেখা গেছে।

কলম্বিয়ার প্রেসিডেন্ট জানান, শিশুরা এখন চিকিৎসাধীন আছে এবং তিনি তাদের দাদার সঙ্গে কথা বলেছেন। এর আগে গত ১৭ মে এক টুইটে কলম্বিয়ান প্রেসিডেন্ট বলেছিলেন, দুর্ঘটনার দু’সপ্তাহ পর ওই চার শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে পরবর্তীতে সেই টুইট তিনি মুছে দেন এবং জানান, শিশুদের উদ্ধারের বিষয়টি ‘অনিশ্চিত’। তবে নতুন করে তিনি ওইসব শিশু উদ্ধারের কথা জানালেন। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, উড়োজাহাজে থাকা কয়েক শিশুর খোঁজে তল্লাশি চালাতে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরসহ ১০০ সেনাকে মোতায়েন করা হয়।

Development by: webnewsdesign.com