উখিয়ায় যুবককে কোদাল দিয়ে মাথা ন্যাড়া করে নির্যাতন

রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ২:১১ অপরাহ্ণ

উখিয়ায় যুবককে কোদাল দিয়ে মাথা ন্যাড়া করে নির্যাতন
apps

কাক্সবাজারে উখিয়ায় গরু চুরির অপবাদ দিয়ে সৈয়দ আহমদ নামের এক যুবককে কোদাল দিয়ে মাথা ন্যাড়া করে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উখিয়ায় জালিয়া পালং ইউনিয়নের পশ্চিম সোনা পাড়া মোনাফ মার্কেটে এলাকায় এ ঘটনা ঘটে।শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে ঘটনাস্থল থেকে ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয়রা জানান, শুক্রবার সন্ধ্যায় ছৈয়দকে স্থানীয় বাজার থেকে ডেকে নিয়ে যায় একই এলাকায় জালাল উদ্দিন।পরে গরু চুরির অপবাদ দিয়ে রাতভর অমানুষিক নির্যাতন করার পর শনিবার সকালে মানুষ জড়ো করে গলায় জুতার মালা ঝুলিয়ে কোদাল দিয়ে মাথা ন্যাড়া করে দেয়া হয়।

নির্যাতনের পর অভিযুক্ত জালাল উদ্দিন নিজেই তার ফেইসবুক আইডি থেকে নির্যাতনের ভিডিও প্রকাশ করলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।নির্যাতনের শিখার ছৈয়দ আহম্মদ উখিয়ার পশ্চিম সোনার পাড়া এলাকার জাকির হোসেনের ছেলে। অভিযুক্ত জালাল উদ্দনের বিরুদ্বে মানবপাচারসহ বেশ কিছু মামলা রয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য রফিকুল্লাহ বলেন, নির্যাতনের শিখার ছৈয়দ আহম্মদ একজন ক্ষুদ্র ব্যবসায়ী।

যে অভিযোগে ছৈয়দকে নির্যাতন করা হয়েছে সেই গরুটির মালিক মহাম্মদের বাড়িতে ছিল। এর পরও নির্যাতিত ছৈয়দ অপরাধী হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে মারধর না করতে অনুরোধ করেছিলেন।

কিন্তু গরুর মালিক মহাম্মদের পাশের বাড়ির বাসিন্দা জালাল উদ্দিন সেখানে গিয়ে তর্ক- বির্তক করে উল্টো হুমকি ধমকি দেন। এদিকে অভিযুক্ত জালাল উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানান, এলাকাতে যাতে আর কোন সময় গরু চুরির মতো ঘটনা না ঘটে, পুরো এলাকা বাসীকে শিক্ষা দেওয়ার জন্য এটি করা হয়েছে। তাতে অন্য কোন উদেশ্য নেই।

এ বিষয়ে উখিয়া থানার ভার প্রাপ্ত কর্মকর্তা (ওসি) মর্জিনা আক্তার বলেন, বিষয়টি খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। জরিত সবাইকে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

Development by: webnewsdesign.com