ইরানে হামলা সমাপ্ত ঘোষণা ইসরায়েলের

শনিবার, ২৬ অক্টোবর ২০২৪ | ১২:১৫ অপরাহ্ণ

ইরানে হামলা সমাপ্ত ঘোষণা ইসরায়েলের
apps

ইরানে হামলা সমাপ্ত ঘোষণা করেছে ইসরায়েল। ইহুদিবাদী ভূখণ্ডের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এ তথ্য জানিয়েছে।

ইরানের সামরিক লক্ষ্যবস্তুতে হামলা সম্পন্ন হয়েছে জানিয়েছে এক বিবৃতিতে আইডিএফ জানায়, কিছুক্ষণ আগে, ইরানের বেশ কয়েকটি এলাকায় সুনির্দিষ্ট সামরিক লক্ষ্যবস্তুর বিরুদ্ধে হামলা সম্পন্ন করা হয়েছে। আমাদের বিমানগুলো নিরাপদে ফিরে এসেছে।

জানা গেছে, শুক্রবার দিবাগত রাত থেকে এই হামলা শুরু করে ইসরায়েল। এতে মুর্হুমুহু বিস্ফোরণে কেঁপে উঠে ইরানের রাজধানী তেহরান এবং এর আশেপাশের এলাকা। ইসরায়েলি হামলার বিষয়টি নিশ্চিত করেছে ইরানের বিমান প্রতিরক্ষা বাহিনীও। তারা জানিয়েছে, রাজধানী তেহরানসহ খুজেস্তান এবং ইলাম প্রদেশের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েল বাহিনী।

ইরানের দাবি, ইসরায়েলি এই হামলা ব্যর্থ করে দেওয়া হয়েছে। এতে সীমিত ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানিয়েছে ইরানের বিমান প্রতিরক্ষা বাহিনী।

শনিবার সকালে এক বিবৃতিতে ইরানের বিমান প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, হুঁশিয়ারি সত্ত্বেও অবৈধ ইহুদিবাদী ভূখণ্ড থেকে তেহরান, খুজেস্তান এবং ইলাম প্রদেশের বিভিন্ন সামরিক কেন্দ্রকে লক্ষ্যবস্তু করে হামলা চালিয়েছে। তবে আমাদের সমন্বিত বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সফলভাবে ইসরায়েলি হামলাকে প্রতিহত করেছে। তবে তারপরও সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, হামলার কারণে কিছু স্থানে সীমিত ক্ষয়ক্ষতি হয়েছে এবং ক্ষয়ক্ষতির মাত্রার বিষয়টি আরও তদন্ত করা হচ্ছে। সূত্র: বিবিসি

Development by: webnewsdesign.com