ইরানকে কাতার বিশ্বকাপে নিষিদ্ধ করার দাবি ইউক্রেনের

মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২ | ৪:৩৬ অপরাহ্ণ

ইরানকে কাতার বিশ্বকাপে নিষিদ্ধ করার দাবি ইউক্রেনের
apps

ইরানকে কাতার বিশ্বকাপে খেলতে না দেওয়ার আহ্বান জানিয়েছে ইউক্রেনের ফুটবল ক্লাব শাখতার দোনেৎস্ক। ইউক্রেনে রাশিয়ান আগ্রাসনে ইরান সামরিক সহায়তা করছে বলে দাবি করা হয় ক্লাবটির পক্ষ থেকে। খবর এএফপির। ক্লাবটির শীর্ষ এক কর্মকর্তার দাবি, কিয়েভে হামলায় ইরানের ড্রোন সহায়তা পেয়েছে রাশিয়া।

শাখতারের প্রধান নির্বাহী কর্মকর্তা সের্হেই পালকিন নিজের ফেসবুক অ্যাকাউন্টে লেখেন— ‘ইরানের নেতারা যখন বিশ্বকাপে নিজেদের জাতীয় দলের খেলা দেখে মজা পাবেন, তখন ইরানের ড্রোন এবং ক্ষেপণাস্ত্রে ইউক্রেনিয়ানদের হত্যা করা হবে। সব কিছুই (ড্রোন) ইরানের তৈরি করা এবং ইরানই এগুলো সরবরাহ করেছে। ইরানের সামরিক বাহিনী এ ড্রোন চালনা ও ব্যবস্থাপনার সঙ্গে সরাসরি জড়িত, যা ঘর, জাদুঘর, বিশ্ববিদ্যালয়, অফিস, খেলার মাঠ ধ্বংসের পাশাপাশি সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটি ইউক্রেনিয়ানদের হত্যা করছে।’

নিজের এই ফেসবুক পোস্টে পালকিন আরও লিখেছেন, ‘ফিফা এবং আন্তর্জাতিক কর্তৃপক্ষের প্রতি শাখতার আহ্বান জানাচ্ছে, ইউক্রেনিয়ানদের ওপর সন্ত্রাসী হামলার জন্য তাৎক্ষনিকভাবে বিশ্বকাপ থেকে ইরান জাতীয় ফুটবল দলকে নিষিদ্ধ করা হোক।’ কাতার বিশ্বকাপে ইরানকে নিষিদ্ধ করে তাদের জায়গায় ইউক্রেনকে খেলানোর দাবি জানান পালকিন।

Development by: webnewsdesign.com