ইবির সেই সহকারী প্রক্টরকে অব্যাহতি

মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০২১ | ৩:২৭ অপরাহ্ণ

ইবির সেই সহকারী প্রক্টরকে অব্যাহতি
apps

হত্যার হুমকি দেওয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ও সহকারী প্রক্টর এম এম নাসিমুজ্জামানকে পদ থেকে অব্যাহবি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এক অফিস আদেশে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভুক্তভোগী শিক্ষকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগপ্রাপ্ত ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক এম এম নাসিমুজ্জামানকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জানা গেছে, শুক্রবার (১ জানুয়ারি) আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেনকে ‘খুনের হুমকি’ দেন সহকারী প্রক্টর ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক এমএম নাসিমুজ্জামান।

এ ঘটনায় ঐদিন বিকেলে ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় জিডি করেন ভুক্তভোগী শিক্ষক। পরে গত শনিবার (২ জানুয়ারি) সুষ্ঠু বিচারের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি, প্রক্টর ও রেজিস্ট্রার বরাবর অভিযোগ করেন তিনি।

এদিকে গত রোববার (৩ জানুয়ারি) ওই সহকারী প্রক্টরের দায়িত্ব থেকে অপসারণ ও উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক-শিক্ষার্থী। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় তুলেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

পরে গতকাল সোমবার অভিযুক্ত শিক্ষকের স্থায়ী আবাসিকতা বাতিলের দাবি জানিয়েছে অন্য আবাসিক শিক্ষকরা। একইসাথে ঘটনার সুষ্ঠু বিচারপূর্বক উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন তারা।

Development by: webnewsdesign.com