ইবির নবনিযুক্ত ভিসির দাপ্তরিক কর্ম শুরু

রবিবার, ০৪ অক্টোবর ২০২০ | ৫:৪৮ অপরাহ্ণ

ইবির নবনিযুক্ত ভিসির দাপ্তরিক কর্ম শুরু
apps

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩তম ভিসি হিসেবে দাপ্তরিক কর্ম শুরু করেছেন প্রফেসর ড. শেখ আবদুস সালাম। রোববার (৪ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে দাপ্তরিক কর্ম শুরু করেন তিনি।

শ্রদ্ধা নিবেদনকালে সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন। পরে জাতির পিতার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ভিসির কার্যালয়ে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান নব নিযুক্ত ভিসিকে ফুল দিয়ে বরন করে নেন। পরে একে একে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, অফিসার্স এসোসিয়েশন, সহায়ক কর্মকর্তা সমিতি, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ উপাচার্যকে ফুল দিয়ে অভিনন্দন জানান। এছাড়া তিনি সাংবাদিকদের সাথে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে ভিসি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের মুল উদ্দেশ্য শিক্ষা এবং গবেষনা। এ প্রবাহমানতার স্রোতের ফাঁকফোঁকড় পুরণ করার সুযোগ থাকলে সেটা পুরণ করে এ প্রবাহমানতার স্রোতকে আরো শক্তিশালী করতে চাই। বিশ্ববিদ্যালয়ের সরাসরি স্টেকহোল্ডার হলো সেখানের শিক্ষক, শিক্ষার্থী, ককর্মকর্তা। তারা সবাই যদি সম্মিলিত হয়ে কাজ করে তাহলে আমরা একটা ভিশন, মিশন সাকসেসফুল করতে পারবো।’

উল্লেখ্য, দীর্ঘ ১ মাস ধরে ভিসি পদ শূন্য থাকার পর গত ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ১৩ তম ভিসি হিসেবে নিয়োগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. শেখ আবদুস সালাম। পরে তিনি গত ৩০ সেপ্টেম্বর মন্ত্রণালয়ে যোগদান করেন। তবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদ এখনো শূন্য রয়েছে বলে জানা গেছে।

Development by: webnewsdesign.com