ইবিতে আঞ্চলিক ভাষায় বক্তৃতা প্রতিযোগিতা

রবিবার, ৩১ জানুয়ারি ২০২১ | ৪:০৮ অপরাহ্ণ

ইবিতে আঞ্চলিক ভাষায় বক্তৃতা প্রতিযোগিতা
apps

মহান শহিদ দিবস উদযাপন উপলক্ষে ‘আমার কণ্ঠে আমার ভাষা’ শীর্ষক আঞ্চলিক ভাষায় বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করেছে লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়। এতে আগামী ১৭ ফেব্রুয়ারির মধ্যে ভিডিও পাঠাতে পারবে প্রতিযোগিরা।

আয়োজকেরা জানান, আঞ্চলিক এই বক্তৃতা প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। প্রতিযোগীকে নিজকণ্ঠে অনধিক ৩ মিনিটের ভিডিও তৈরি করে লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফেইসবুক পেইজ অথবা ইমেইলে পাঠাতে হবে। ধারণকৃত ভিডিও এডিট করা যাবে না।

নাম, অধ্যয়নরত বিভাগ, শিক্ষাবর্ষ উল্লেখপূর্বক প্রতিযোগীর নিজ ও নিজ জেলা সম্পর্কে নিজস্ব আঞ্চলিক ভাষায় ভিডিও ধারণ করতে হবে। ভিডিও পাঠানোর সময় প্রতিযোগীর পূর্ণাঙ্গ নাম ও যোগাযোগের জন্য মোবাইল নম্বর সংযুক্ত করতে হবে বলেও জানিয়েছেন আয়োজকেরা।

তারা জানান, সর্বোচ্চ আঞ্চলিক শব্দের ব্যবহার বাচনভঙ্গির উপর ভিত্তি করে বিচারকদের মতামতের ভিত্তিতে সেরা ১০ জনকে পুরস্কৃত করা হবে।

প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে রয়েছে ৫০০ টাকা সমমূল্যের গিফট হ্যাম্পার, দ্বিতীয় পুরস্কার ৩০০ টাকা সমমূল্যের গিফট হ্যাম্পার ও তৃতীয় পুরস্কার ২০০ টাকা সমমূল্যের গিফট হ্যাম্পার। এছাড়া চতুর্থ থেকে দশম স্থান অর্জনকারীদের জন্য সান্তনা পুরস্কার রয়েছে।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি আব্দুর রউফ বলেন, ‘আমরা অনেকেই আঞ্চলিক ভাষাকে অবজ্ঞা করি অথচ আঞ্চলিক ভাষায় কথা বলে যে শান্তি পাওয়া যায় তা অন্য কোন ভাষায় কথা বলে পাওয়া যায় না। তাই সকল আঞ্চলিক ভাষাকে সম্মান জানিয়ে আমাদের এই আয়োজন। ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে অংশগ্রহণ করার আহবান করছি।’

উল্লেখ্য, ধারণকৃত ভিডিও ইমেইলে (iulonthon@gmail.com) বা ফেসবুক (facebook.com/lonthoniu) এ পাঠাতে হবে। এছাড়া প্রতিযোগিতা সংক্রান্ত তথ্যের জন্য ০১৭৭৩৭৬৯৪১৫ অথবা ০১৫১৫৬৯৪৪৭০ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

Development by: webnewsdesign.com