ইনজুরিতে এশিয়া কাপে অনিশ্চিত হাসান মাহমুদ

শনিবার, ২০ আগস্ট ২০২২ | ৬:৩৯ অপরাহ্ণ

ইনজুরিতে এশিয়া কাপে অনিশ্চিত হাসান মাহমুদ
apps

চোটের ধকল কাটিয়ে লম্বা সময় পর মাত্রই আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছিলেন হাসান মাহমুদ। হতাশার জিম্বাবুয়ে সফরে বাংলাদেশের খানিকটা প্রাপ্তি ছিল তার বোলিং। কিন্তু চোটের জন‍্য আবারও মাঠের বাইরে ছিটকে যাওয়ার শঙ্কায় পড়ে গেলেন তরুণ এই পেসার। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ শনিবার এশিয়া কাপের প্রস্তুতির প্রথম দিন ফিল্ডিং অনুশীলনের সময় গোড়ালির গাঁটে চোট পেয়েছেন হাসান। এই ধরনের চোট থেকে সেরে উঠতে সাধারণত তিন সপ্তাহের মতো সময় লাগে। হাসানের চোটে ভীষণ হতাশ খালেদ মাহমুদ সুজন। নিজের অভিজ্ঞতা থেকে জাতীয় দলের টিম ডিরেক্টরের ধারণা, আগামী ২৭ আগস্ট শুরু হতে যাওয়া এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে খেলা সম্ভব হবে না ২২ বছর বয়সী পেসারের।

সুজন বলেন, হাসানের একটা ইনজুরি হয়েছে, এটা খুব দুর্ভাগ‍্যজনক। ছেলেটা যখনই একটা শেইপে আসে, তখনই চোট পায়, এটা আমাদের জন‍্য খুব দুঃখের। আশা করি, ও দ্রুত ফিরবে। তাকে এশিয়া কাপে পাওয়া যাবে কি না, এই ব‍্যাপারে এখনও আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত হয়নি বলে আমি মন্তব‍্য করতেও চাই না। কারণ, আনুষ্ঠানিকভাবে আমি কিছু জানি না। তবে মনে হচ্ছে, ও হয়তো এশিয়া কাপের প্রথম রাউন্ডে খেলতে পারবে না। এশিয়া কাপের দলে হাসান ছাড়া আছেন আরও চার পেসার। তাদের সঙ্গে আরেক জনকে যোগ করার আভাস দিলেন খালেদ মাহমুদ। তিনি বলেন, বিকল্প নিয়ে এখনও আমরা চিন্তা করিনি। মাথায় অনেকগুলো নামই ঘুরছে। কাল-পরশু আমাদের ম‍্যাচ সিনারিও অনুশীলন আছে। সেখানে কি হয় আগে দেখি, এরপর ঠিক করব। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় এশিয়া কাপে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে একই গ্রুপ আছে বাংলাদেশ। গ্রুপের শীর্ষ দুই দল খেলবে পরের ধাপে। এই টুর্নামেন্টে হাসানের খেলার সম্ভাবনা এখনও উড়িয়ে দেননি বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরি। চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে আরেকটু দেখতে চান তিনি।

দেবাশিষ চৌধুরি বলেন, হাসানের এক্স-রে রিপোর্ট ভালো এসেছে। গোড়ালিতে ফোলা কমেনি। দুই দিন সে বিশ্রামে থাকবে। ফোলা না কমলে দুই দিন পর আমরা এমআরআই করাব। এরপরেই নিশ্চিত হতে পারব এশিয়া কাপে খেলবে কী খেলবে না। এই সময়ে অবিশ্বাস‍্য কিছু না ঘটলে হাসানের ছিটকে যাওয়া একরকম নিশ্চিত। তাতে আরেকটু শক্তি হারাবে বাংলাদেশ। চোটের জন‍্য আগে থেকেই দলে নেই লিটন দাস ও ইয়াসির আলি চৌধুরি। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি দিয়ে দেড় বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন হাসান। ১০ রানে হেরে যাওয়া ম‍্যাচে ২৮ রানে নেন ২ উইকেট। পরে ওয়ানডে সিরিজে খেলেন দুটি ম‍্যাচ, উইকেট নেন তিনটি। দারুণ গতির পাশাপাশি বেশ পরিণত বোলিং করে নজর কাড়েন তিনি। কিন্তুর সামর্থ‍্যের কিছুটা ঝলক দেখিয়ে আবারও হয়তো তাকে নেমে পড়তে হবে মাঠে ফেরার লড়াইয়ে।

Development by: webnewsdesign.com