ইউরোপ ক্লাব ফুটবলের দলবদল এই পর্যন্ত

বৃহস্পতিবার, ২৮ জুলাই ২০২২ | ১২:৩৫ অপরাহ্ণ

ইউরোপ ক্লাব ফুটবলের দলবদল এই পর্যন্ত
apps

ইউরোপের ফুটবলের দলবদলে এখন পর্যন্ত ক্লাব বদলেছেন লেভানডোভস্কি, হ্যালান্ড, রুডিগারের মতো অনেক তারকা। ক্লাবগুলো বৃদ্ধি করেছে শক্তি মত্তা। তবে এখনও শেষ হয়নি দলবদলের উন্মাদনা। শেষ মুহুর্তে ক্লাব বদলাতো পারেন রোনালদো, ডি ইয়ং, টিমো ভের্নারসহ অনেক তারকা।আগামী ৬ আগস্ট শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ ও জার্মান বুন্দেসলিগা। পরের সপ্তাহে শুরু হবে স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আ। আর্সেনাল, ম্যানসিটি, লিভারপুল থেকে শুরু করে বার্সেলোনা, বায়ার্নের মতো ক্লাব গুলো গুছিয়ে নিয়েছে নিজেদের ডেরা। তবে তাই বলে এখনও শেষ হয়নি দলবদলের উন্মাদনা। এখনও নামিদামি বেশ কিছু ফুটবলার বদলাতে পারেন ক্লাব।

সে সম্ভাবনায় সবচেয়ে বড় নাম এখন ক্রিশ্চিয়ানো রোনালদো। মঙ্গলবার (২৭ জুলাই) ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিলেও এখনও নাকি দল ছাড়তে বদ্ধ পরিকর সিআরসেভেন। যদিও সিআরসেভেনের জন্য বড় ক্লাব খুঁজে পাওয়ার সম্ভাবনা বেশ অনেকটাই ক্ষীণ।দ্বিতীয় বড় নাম বার্সেলোনার মিডফিল্ডার ফ্র্যাংকি ডি ইয়ং। এই ডাচ তারকাকে পেতে মোটা অঙ্কের প্রস্তাব নিয়ে প্রস্তুত ম্যানইউ। কিন্তু বার্সাতেই থাকতে চান ডি ইয়ং। তবে বিপত্তি হলো খরচ কমাতে এ মিডফিল্ডারকে রাখতে চায় না বার্সেলোনা। ক্লাব না ছাড়লে অর্ধেক বেতন দেবার হুঁশিয়ারি দিয়েছে কাতালান ক্লাবটি। এমন সময় চেলসিও নাকি পেতে চাইয়ে ডি ইয়ংকে। তাইতো যেকোনো সময় দল বদলাতে পারেন এ ডাচ মিডফিল্ডার।

দলবদলের তালিকায় থাকা আরেক বড় নাম সার্গেই মিলিনকোভিচ-সেভিচ। লাজিওর এ সার্বিয়ান অধিনাকের সার্ভিস পেতে আগ্রহী ম্যানইউ ও য়্যুভেন্টাস। রেড ডেভিলরা ডি ইয়ংকে না পেলে সর্বোচ্চ চেষ্টা করবে সেভিচকে দলে নিতে। য়্যুভেন্টাসও চেষ্টা চালিয়ে যাচ্ছে তাকে পেতে।

Development by: webnewsdesign.com