ইউক্রেনকে আরও ৩০ কোটি ডলারের সহায়তার ঘোষণা আমেরিকার

বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩ | ১২:৩৩ অপরাহ্ণ

ইউক্রেনকে আরও ৩০ কোটি ডলারের সহায়তার ঘোষণা আমেরিকার
ইউক্রেনকে আরও ৩০ কোটি ডলারের সহায়তার ঘোষণা আমেরিকার
apps

রুশ বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে নিতে ইউক্রেনে আরও ৩০০ মিলিয়ন বা ৩০ কোটি মার্কিন ডলারের অস্ত্র সহায়তা পাঠানোর ঘোষণা দিয়েছে আমেরিকা। নতুন এই সহায়তা প্যাকেজের আওতায় আরও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ও লাখ লাখ রাউন্ড গোলাবারুদ পাঠাবে মার্কিন কর্তৃপক্ষ।

গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগন স্থানীয় সময় বুধবার নতুন করে ইউক্রেনের জন্য এই ৩০০ মিলিয়ন সহায়তার প্যাকেজ ঘোষণা করে। প্যাকেজের অধীনে প্যাট্রিয়ট এয়ার ডিফেন্স সিস্টেম, এআইএম-৭ এয়ার ডিফেন্স মিসাইল, অ্যাভেঞ্জার এয়ার ডিফেন্স সিস্টেম এবং স্টিংগার অ্যান্টি-এয়ারক্রাফট মিসাইলও রয়েছে।

এছাড়াও হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম বা হিমারস, ১৫৫এমএম এবং ১০৫এমএম আর্টিলারি রাউন্ড, ১০৫এমএম ট্যাংক গোলাবারুদ এবং জুনি এয়ারক্রাফট রকেটের জন্য গোলাবারুদও এই সহায়তা প্যাকেজের অংশ হিসেবে থাকছে।
মার্কিন এই প্রতিরক্ষা বিভাগ বলেছে, সর্বশেষ এই সহায়তার ফলে ২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়ার আক্রমণের পর থেকে ইউক্রেনে মার্কিন নিরাপত্তা সহায়তার মোট পরিমাণ দাঁড়াচ্ছে ৩ হাজার ৭৬০ কোটি মার্কিন ডলার। সূত্র: ভয়েস অব আমেরিকা, এপি

Development by: webnewsdesign.com