আশুলিয়ায় মোবাইলের জন্য বন্ধুকে হত্যা

সোমবার, ২৩ নভেম্বর ২০২০ | ১০:২৫ পূর্বাহ্ণ

আশুলিয়ায় মোবাইলের জন্য বন্ধুকে হত্যা
গ্রেফতার সজীবকে আদালতে নেয়া হচ্ছে। সংগৃহীত ছবি
apps

ঢাকার আশুলিয়ায় মোবাইল ছিনিয়ে নিতে সোহেল রানা (১৭) নামের এক কিশোরকে শ্বাসরোধ করে হত্যা করেছে তারই দুই বন্ধু। হত্যার পরে তার মরদেহ আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার একটি জঙ্গলে ফেলে যায়।

এই ঘটনার ১০ দিন পর নিহত সোহেলের বন্ধু সজীবকে গ্রেফতার করেছে পুলিশ। আদালতের মাধ্যমে রোববার তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

নিহত সোহেল আশুলিয়ার গোইরিপুর এলাকায় একটি ভাড়া বাসায় পরিবারের সাথে থেকে পোশাক কারখানায় কাজ করতেন।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক জসিম উদ্দিন জানান, গত ১০ নভেম্বর সোহেল রানা নিখোঁজের পর তার বাবা শফিকুল ইসলাম থানায় একটি জিডি করেন। তদন্ত করে দেখা যায় নিখোঁজ সোহেল রানার দুই বন্ধু অজ্ঞাত কারণে কয়েক দিন ধরে বাড়িতে থাকে না। এ ঘটনায় তাদের ওপর সন্দেহ বেড়ে গেলে প্রায় ১০ দিন পর তার বন্ধু সজীব আহমেদকে গ্রেফতার করে পুলিশ।

তিনি আরও জানা, জিজ্ঞাসাবাদে সোহেল রানাকে ডেকে নিয়ে হত্যার পর তার ব্যবহৃত মোবাইল ছিনিয়ে নেওয়ার কথা স্বীকার করেন সজীব। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার একটি জঙ্গল থেকে নিখোঁজ সোহেল রানার অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে জানা যায়, তারা তিনজনই ঘনিষ্ঠ বন্ধু। পূর্বের মনোমালিন্য ও মোবাইল ফোন হাতিয়ে নেয়ার জন্য সোহেল রানাকে ১০ নভেম্বর রাতে শ্বাসরোধে হত্যা করে লাশ জঙ্গলে ফেলে দেয় বন্ধুরা।

গ্রেফতারকৃত সজীব আহমেদ পাবনা জেলার শাজাহানপুর থানার শহীদুল ইসলামের ছেলে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তার বন্ধু পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে আশুলিয়া থানার ওসি কামরুজ্জামান বলেন, সোহেল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত একজনকে গ্রেফতার করে রোববার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। জড়িত অন্যজনকে গ্রেফতারে পুলিশ মাঠে কাজ করছে।

Development by: webnewsdesign.com