আল-জাজিরায় সাক্ষাৎকারের চাঞ্চল্যকর তথ্য দিলেন ‘মেহেদি হাসান মুন্না’

বৃহস্পতিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২১ | ৮:০১ অপরাহ্ণ

আল-জাজিরায় সাক্ষাৎকারের চাঞ্চল্যকর তথ্য দিলেন ‘মেহেদি হাসান মুন্না’
apps

কাতারভিত্তিক টিভি চ্যানেল আল-জাজিরা উদ্দেশ্যমূলকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে প্রতিবেদন প্রচার করেছে বলে জানিয়েছেন ওই রিপোর্টে সাক্ষাৎকার দেওয়া মেহেদি হাসান মুন্না। এদিকে, আল-জাজিরার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা ভাবছে সরকার। সরকারের এমন মনোভাবকে স্বাগত জানিয়েছেন আইন বিশেষজ্ঞরা।

কী প্রক্রিয়ায়, কোন আইনে মামলাটি হবে সে বিষয়ে কথা বলেছেন তারা। সুপ্রিম কোর্টের সিনিয়র এক আইনজীবী জানান, বাংলাদেশের অভ্যন্তরীণ স্পর্শকাতর বিষয়ে প্রতিবেদন প্রচার করে আন্তর্জাতিক অপরাধ করেছে আল-জাজিরা।

তারা বলছেন, টিভি চ্যানেল ও প্রতিবেদন তৈরিতে সহযোগিতাকারীদের বিরুদ্ধে দেশে-বিদেশে আইনি ব্যবস্থা নেয়ার সুযোগ রয়েছে।

এদিকে, আল জাজিরার রিপোর্টে সাক্ষাৎকার দেয়া মেহেদি হাসান মুন্নার সঙ্গে কথা বলে সময় সংবাদ। তিনি জানান, আল জাজিরা তার বক্তব্যের খণ্ডিত অংশ প্রচার করেছে। তার দেয়া সাক্ষাতকারের একটি অংশ ভুলভাবে উপস্থাপন করে তাকে বেকায়দায় ফেলার চেষ্টা করেছে আল জাজিরা- বলেন মেহেদি।

আল জাজিরায় সাক্ষাৎকার দেওয়া মেহেদি হাসান মুন্না বলেন, ‘আমার জানা ছিল না যে এটা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে করা হচ্ছে। আর আমার বক্তব্য পুরোটা দেয়া হয়নি। ওইখানে আংশিক কিছু অংশ দেওয়া হয়েছে। ওইখানে অনেক কথা ছিল। সব দেওয়া হয়নি।’

আইনি পদক্ষেপ নেয়ার পাশপাশি ভবিষ্যতে আল-জাজিরা এমন কোনো ঔদ্ধত্য দেখাতে না পারে সেজন্য দেশে সম্প্রচার বন্ধেরও পরামর্শ দিয়েছেন কেউ-কেউ।

Development by: webnewsdesign.com