আল্লামা ফুলতলী (রহ.) এর ঈসালে সাওয়াব মাহফিল আগামীকাল, সকল প্রস্তুতি সম্পন্ন

মঙ্গলবার, ১৪ জানুয়ারি ২০২০ | ২:৪২ অপরাহ্ণ

আল্লামা ফুলতলী (রহ.) এর ঈসালে সাওয়াব মাহফিল আগামীকাল, সকল প্রস্তুতি সম্পন্ন
apps

 

উপমহাদেশের প্রখ্যাত বুজুর্গ, শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)-এর ১২তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে আগামীকাল বুধবার জকিগঞ্জে ফুলতলী ছাহেববাড়ি সংলগ্ন ঐতিহাসিক বালাই হাওরে অনুষ্ঠিত হবে ঈসালে সাওয়াব মাহফিল।

মাহফিল উপলক্ষে মুরিদান মুহিব্বীনকে বরণ করতে ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে ঐতিহাসিক বালাই হাওর। ৪লক্ষ বর্গফুট জুড়ে তৈরি করা হয়েছে তিন ধাপে সুদৃশ্য স্টেজ ও মূল প্যান্ডেল। এছাড়া-প্যান্ডেলের বাইরে বসার জন্য প্রস্তুত করা হয়েছে বিশাল জায়গা। সুষ্ঠুভাবে খাবার পরিবেশনের জন্য প্রস্তুত করা হয়েছে ৭০ হাজার বর্গফুটের খাবারস্থান।

ইতিমধ্যে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ ও দায়িত্ব বণ্টনও সম্পন্ন হয়েছে। প্রশাসনের সহযোগিতায় আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ ইতিমধ্যে মাহফিলস্থল পরিদর্শন করেছেন।বুধবার ফজরের নামাজেরপর আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)-এর মাজার জিয়ারতের মাধ্যমে শুরু হবে মাহফিলের কার্যক্রম। এরপর খতমে কোরআন ও দোয়ার মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান।

এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারী, খতমে খাজেগান, দালাইলুল খায়রাত শরীফের খতম, জিকির মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা।

মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)-এর সুযোগ্য উত্তরসূরি উস্তাযুল উলামা ওয়াল মুহাদ্দিসীন, মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী। মাহফিল উপলক্ষে ইতিমধ্যে বাংলাদেশে এসে পৌঁছেছেন বড়পীর হযরত আব্দুল কাদির জিলানী (রহ.)-এর ১৯তম অধস্তন বংশধর শায়খ সায়্যিদ আফিফুদ্দীন আল জিলানী।

মাহফিলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ তাশরীফ আনবেন। এ ছাড়া দেশ-বিদেশের প্রখ্যাত পীর-মাশায়েখ, আলেম-ওলামা, ইসলামী শিক্ষাবিদ, চিন্তাবিদ ও রাজনৈতিক নেতৃবৃন্দ মাহফিলে উপস্থিত হবেন। আশা করা হচ্ছে, প্রতি বছরের মতো এবারও মাহফিলে লাখো মানুষ সমবেত হবেন। মাহফিলকে সফল ও সার্থক করে তুলতে ইসালে সওয়াব মাহফিল বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে সর্বস্তরের মুসলিম জনতার সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।

Development by: webnewsdesign.com