আলোচনা-সমালোচনা,টাকার জন্যই সিনেমায় এসেছিলাম : সোনালি বেন্দ্রে

মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০ | ৪:২১ অপরাহ্ণ

আলোচনা-সমালোচনা,টাকার জন্যই সিনেমায় এসেছিলাম : সোনালি বেন্দ্রে
apps

নিজের জীবনের অপ্রিয় সত্য নিয়ে স্বীকারোক্তি দিয়েছেন নব্বইয়ের দশকের জনপ্রিয় বলিউড তারকা সোনালি বেন্দ্রে। দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত এই অভিনেত্রী সম্প্রতি এক অনুষ্ঠানে নিজের জীবনের নানা গল্প অকপটে বলে যান দর্শক-শ্রোতাদের সামনে। সেখানে তিনি টাকার জন্যই সিনেমা জগতে এসেছিলেন বলেন স্বীকার করেন।তা নিয়ে নানা মহলে শুরু হয় আলোচনা-সমালোচনা।

 

 

 

 

ক্যান্সার চিকিৎসার জন্য ক’দিন আগেই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যান সোনালি। সেখানেই এক অনুষ্ঠানে তিনি অকপটে বলে যান জীবনের নানা অধ্যায়।অনুষ্ঠানে সোনালি বলেন, ‘সিনেমা আমার জীবন বদলে দিয়েছে। আমি এক মধ্যবিত্ত পরিবারের সন্তান। মায়ের উৎসাহে সিনেমায় এসেছিলাম।’সিনেমা ছাড়াও বই পড়তেও ভীষণ ভালোলাগে তার। সেইসাথে বই পড়ে অনেক কিছু শিখেছেন বলেও এসময় জানান তিনি।এরপর আরো এক নির্মম সত্য তুলে ধরেন সোনালি। তিনি বলেন, ‘আমার আয়ের উৎস ছিল সিনেমা। সত্যি কথা বলতে- টাকা রোজগারের জন্যই আমি সিনেমার জগতে এসেছিলাম।’তার এই কথাগুলোকে নিয়েই বিভক্ত হয়ে পড়েছেন ভক্তরা। কেউ এ কথার নিন্দা জানাচ্ছেন, আবার কেউ এমন সত্য উচ্চারণের জন্য এই অভিনেত্রীকে বাহবাও দিচ্ছেন।

 

 

 

নব্বইয়ের দশকে বলিউডে নিজ যোগত্যা ও দক্ষতায় শক্তিশালী অবস্থান তৈরি করেন সোনালি বেন্দ্রে। তার অভিনীত ‘আগ’, ‘দিলজ্বালে’, ‘ইংলিশ বাবু দেশি মেম’, ‘টক্কর’, ‘শপথ’, ‘ডুপ্লিকেট’, ‘যখম’, ‘সারফারোশ’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘নারাজ’, ‘গাদ্দার’, ‘তারাজু’, ‘হামসে বাড়কার কৌন’ সিনেমা দর্শকপ্রিয় হয়। ২০০২ সালে বিয়ে-থা করে সংসারী হন সোনালি। এরপরই অভিনয় জগত থেকে আস্তে আস্তে গুটিয়ে নেন নিজেকে।
তবে ২০১৩ সালে তাকে ফের দেখা যায়, ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই দোবারা’ সিনেমায়। এছাড়াও ‘আজিব দাস্তা হ্যায় ইয়ে’ নামের টিভি সিরিয়ালেও অভিনয় করেন সোনালি।

 

 

 

 

হিন্দি ছাড়াও তামিল, তেলুগু, কন্নড় ও মারাঠি ভাষার সিনেমায়ও অভিনয় করেছেন তিনি। সেইসাথে স্টার স্ক্রিন অ্যাওয়ার্ডস, ফিল্মফেয়ার পুরস্কার, আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র একাডেমি পুরস্কার, গোল্ডেন প্যাটেল অ্যাওয়ার্ডসও রয়েছে তার ঝুলিতে।

Development by: webnewsdesign.com