‘আমি নয়া সিলেটি, আবাদী নায়, চিত্রনায়িকা মাহিয়া মাহী

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ১০:৫৪ পূর্বাহ্ণ

‘আমি নয়া সিলেটি, আবাদী নায়, চিত্রনায়িকা মাহিয়া মাহী
(ছবি- সংগৃহীত)
apps

ঢাকাই ছবির জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহী। রাজশাহীর এই মেয়ের বিয়ে হয়েছে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ব্যবসায়ী মাহমুদ পারভেজ অপুকে। ২০১৬ সালের ২৪ মে বিয়ে হয় তাদের। বিয়ের পর থেকে মাহী ‘সিলেটি বধূ’ হিসেবে খ্যাতি পান।

শুক্রবার সকালে সিলেটে র‌্যাব-৯ আয়োজিত ‘র‌্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি ছিলেন মাহিয়া মাহী। এতে এক বক্তব্যে মাহী নিজেকে ‘নয়া সিলেটি’ ও ‘আবাদী নায়’ বলে উল্লেখ করেন।

উপস্থিত সকলকে সালাম দিয়ে মাহী বলেন, ‘শুদ্ধ কথা বলবো নাকি সিলেটি মাততাম?’ এসময় সবাই তখন সিলেটের আঞ্চলিক ভাষায় তাকে কথা বলতে অনুরোধ জানান। পরে মাহী বলেন, ‘সবে কিলান আছইন, ভালা আছইননি। আমার যে ভালা লাগের, আমি ওউ ফার্স্ট টাইম ছিলেট কোনো প্রোগ্রামো আইছি ‘

এই চিত্রনায়িকা বলেন, ‘আমি খালি এখটা মাতউ মাতমু…। আমি তো নয়া সিলেটি, আবাদী নায় কিন্তু….।’ তখন পাশ থেকে আরেকজন জিজ্ঞেস করেন, ‘আবাদী কী?’ মাহী বলেন, ‘আবাদী মানে নন-সিলেটি (যাদের মূল বাড়ি সিলেটে নয়)।’

কথা শেষে এই নায়িকা বলেন, ‘সবে ভালা থাখবা, আমার লাগি দোয়া খরবা। আর নেক্সট টাইম, নেক্সট ইয়ার ই প্রোগ্রামো আইয়া যেন ডিক্লেয়ার খরতাম ফারি, আমরা সিলেটিরা ফুরাফুরি মাদকমুক্ত।’

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই হাফ ম্যারাথনের আয়োজন করা হয়। জনসচেতনামূলক এই আয়োজনের পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, বিশেষ অতিথি ছিলেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

এতে আরও বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, এসএমপি কমিশনার নিশারুল আরিফ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আবু মুছা শরিফুল ইসলাম প্রমুখ।

সকলকে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী শপথবাক্য পাঠ করান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার। নায়িকা মাহিয়া মাহী ছাড়াও অভিনেতা ওমর সানী, রিয়াজ, সিয়াম, অভিনেত্রী মৌসুমী ও বাউল কালা মিয়া এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

Development by: webnewsdesign.com