আবেদন করলেই মিলবে ৭ থেকে ১০ হাজার টাকা!

রবিবার, ০৭ মার্চ ২০২১ | ৭:৩৬ অপরাহ্ণ

আবেদন করলেই মিলবে ৭ থেকে ১০ হাজার টাকা!
apps

আবেদন করলেই ৭ থেকে ১০ হাজার টাকা পাওয়া যাবে এমন গুজবে মৌলভীবাজারের কমলগঞ্জে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে হঠাৎ করেই কয়েকেদিন থেকে শিক্ষার্থী ও অভিবাভকদের ঢল দেখা যাচ্ছে।

এজন্য স্বাস্থ্যবিধি উপেক্ষা করে উপজেলার বিভিন্ন কম্পিউটার ও ফটোকপি দোকানগুলোতে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয় ১৮ জানুয়ারি এক বিজ্ঞপ্তিতে সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী, প্রতিবন্ধী, অসহায়, রোগগ্রস্ত, গরীব মেধাবী ও অনগ্রসর সম্প্রদায়ের শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে অনুদানের টাকা বিতরণের জন্য অনলাইনে আবেদনপত্র আহ্বান করে।

এই আবেদনের তারিখ ২৮ ফেব্রুয়ারি শেষ হলে মন্ত্রণালয় তা ৭ মার্চ পর্যন্ত বৃদ্ধি করে। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে আবেদন করলেই ৭ থেকে ১০ হাজার টাকা পাওয়া যাবে এমন খবর উপজেলার সর্বত্র ছড়িয়ে পরে। এজন্য শিক্ষার্থী ও অভিভাবকদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে প্রত্যয়নপত্র নিতে ভিড় জমাতে দেখা গেছে।

কমলগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থী কারিমা রিতু বলেন, আবেদন করলেই ১০ হাজার টাকা পাওয়া যাবে এমন খবরে কলেজে গিয়ে দেখি প্রায় শিক্ষার্থী উপস্থিত হয়ে প্রত্যয়নপত্র সংগ্রহ করছে, আমিও প্রত্যয়ন নিয়ে আবেদন করেছি। তবে টাকা পাবো কিনা জানি না। সবাই করছে, তাই আমিও করেছি।

এ বিষয়ে কমলগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ কামরুজ্জামান মিয়া বাংলাদেশ মিডিয়াকে বলেন, আবেদনে প্রত্যয়ন প্রয়োজন হওয়ায় আমরা তা সরবরাহ করছি। সবাই ১০ হাজার টাকা পাবে এটি গুজব।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সামছুন্নাহার পারভিন অবজারভারকে বলেন, সবাই ১০ হাজার টাকা পাবে এটি গুজব। বিজ্ঞপ্তি অনুযায়ী সব শিক্ষার্থীই আবেদন করতে পারে। কিন্তু টাকা সবাই পাবে না। এটি চলমান প্রক্রিয়া। যাচাই বাছাই করে ক্যাটাগরি অনুসারে অনুদান পাবে।

গুজব রোধে আমরা সচেষ্ট আছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হক বাংলাদেশ মিডিয়াকে বলেন, গুজবের ব্যাপারে আমরা সর্বদা সতর্ক রয়েছি। যেকোনো ধরণের গুজব প্রতিহত করা হবে।

Development by: webnewsdesign.com