আড়ানীতে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

শনিবার, ১০ জুন ২০২৩ | ৫:৫০ অপরাহ্ণ

আড়ানীতে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী
আড়ানীতে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী
apps

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী ক্রীড়া ও সাংস্কৃতিক চক্রের প্রয়াত সদস্যেদের স্বরণে স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৯ জুন) বিকাল ৫টায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি এই খেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আড়ানী ক্রীড়া ও সাংস্কৃতিক চক্রের সভাপতি অধ্যাপক মৃনাল ত্রীবেদি রাজা। রাজশাহী জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ কলিন্স ও প্রভাষক আবু সাইদ তোতার সঞ্চায়নায় বিশেষ অতিথি ছিলেন সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম মুকুট, রাজশাহী উপভূমি সংস্কার কমিশনার সারোয়ার জাহান শাহীন, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফুটবল এ্যাসোসিয়েশনেরে সাবেক সভাপতি ড. নাসিম রেজা।

বক্তব্য রাখেন আড়ানী পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল মতিন মতি, সাধারণ সম্পাদক রিমন আহম্মেদ বাপ্পি, আড়ানী ক্রীড়া ও সাংস্কৃতিক চক্রের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম নান্টু। উপস্থিত ছিলেন আড়ানী ক্রীড়া ও সাংস্কৃতিক চক্রের সদস্য নকিবুল ইসলাম নবাব, মাজদার রহমান, শহীদুজ্জামান শাহীদ, নজরুল ইসলাম, শিক্ষক জাহিদ হোসেন, আবদুল মালেক প্রমুখ।

উদ্বোধনী খেলায় অংশ গ্রহণ করেন খুলনা বিকেএসপি ফুটবল দল ও রাজশাহীর কাটাখালী ফুটবল একাডেমী। নির্ধারীত ৯০ মিনিটের খেলায় প্রথমআর্ধের ১৮ মিনিটের মাথায় খুলনা বিকেএসপি একটি গোল করে দলকে এগিয়ে নিয়ে যায়। দ্বিতীয়আর্ধের ৫৩ মিনিটের মাথায় রাজশাহী কাটাখালি ফুটবল একাডেমী গোল পরিশোধ করে।
পরবর্তীতে ট্রাইবেকারে উভয়ে ৮টি করে গোল করে। পরে আলোর সল্পতা কারনে খেলা অমিমাংশিত রয়েছে। নক-আউট ভিত্তিতে ৮টি দল খেলায় অংশ গ্রহন করবে।
খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন আখতার রহমান। সহকারির দায়িত্বে ছিলেন মোহাম্মদ রেজা ও শ্রীলন। অতিরিক্তে ছিলেন আলাল উদ্দিন। ধারাভাষ্যে ছিলেন প্রভাষক আবদুল হানিফ মিঞা ও শিক্ষক মাহফুজুর রহমান চুনি।

অনুষ্ঠানের আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপিকে আড়ানী ক্রীড়া ও সাংস্কৃতিক চক্রের পক্ষ থেকে লাল গালিচা সংবর্ধ্বনা দেওয়া হয়। উদ্বোধনী খেলায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্কুল জীবন থেকে অত্যান্ত খেলাধুলা প্রিয়।

এ কারণে তিনি পিতা-মাতার নামে প্রতি বছর গ্রীষ্মকালিন উপজেলা এবং বিভাগীয় পর্যায়ে বিভিন্ন প্রকার খেলা ধুলার আয়োজন করে থাকেন। বর্তমানে বাংলাদেশ ক্রিকেটে অনেক এগিয়ে। আসা করবো শুধু আবহানী-মহামেডাম নয়, আড়ানীবাসী নতুন পদযাত্রায় ফুটবল খেলায় জাতীয় পর্যায়ে খেলবে। খেলাধুলা বিনোদনরে একটি অংশ। খেলার সাথে সম্পৃক্তদের মাদক থেকে দুরে থাকতে হবে। বিনোদন প্রিয় মানুষ কখনো অন্যায় কাজ করতে পারেনা। খেলাধুলা মানুষরে মাঝে সোর্হাদ সৃষ্টি করে। এ জন্য যদি কোন সহায়তা লাগে দেবো। এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি আড়ানী পৌরসভার রুস্তমপুরে উন্নয়ন মুলক কাজের উদ্বোধন করেন।

Development by: webnewsdesign.com