আগামীতে দেশ হবে সিঙ্গাপুর, বিএনপি জামায়াতের মিথ্যা কথায় কান দিবেন না : এমপি ওমর ফারুক চৌধুরী

রবিবার, ০১ জানুয়ারি ২০২৩ | ৬:২৫ অপরাহ্ণ

আগামীতে দেশ হবে সিঙ্গাপুর, বিএনপি জামায়াতের মিথ্যা কথায় কান দিবেন না : এমপি ওমর ফারুক চৌধুরী
আগামীতে দেশ হবে সিঙ্গাপুর, বিএনপি জামায়াতের মিথ্যা কথায় কান দিবেন না : এমপি ওমর ফারুক চৌধুরী
apps

নতুন বইয়ের গন্ধ শুঁকে ফুলের মতো ফুটবো, বর্ণমালার গরব নিয়ে আকাশ জুড়ে উঠবো’ প্রতি বছর জানুয়ারির প্রথম দিন বই উৎসব শুরু হয়। কিন্তু গত দুই বছর ধরে এ উৎসবে শামিল হতে পারেনি শিক্ষার্থীরা। নতুন বইয়ের সঙ্গে থাকতো একটি করে সতেজ ফুল। ফের বই উৎসব উপলক্ষে মাদ্রসা, স্কুলগুলোয় বসেছে শিক্ষার্থীদের আনন্দমেলা। বই পেয়ে শিক্ষার্থীরা খুশিতে মেতে উঠেছে।

আজ রবিবার (১ জানুয়ারি) রাজশাহীর গোদাগাড়ী উপজেলার প্রত্যন্ত অঞ্চলের স্কুলগুলোর আঙ্গিনায় আবার সেই বই উৎসবের আমেজ। প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হচ্ছে, যেখানে শিক্ষার্থী ও অভিভাবক শিক্ষকদের ব্যাপভাবে উপস্থিতি লক্ষ্য করা গেছে।

গোদাগাড়ী উপজেলার গোদাগাড়ী সরকারি স্কুল এন্ড কলেজে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে পাঠ্য পুস্তক উৎসব ২০২৩ ইং অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ জানে আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ১ আসনের এমপি, সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম।
প্রভাষক সারোয়ার জাহান ডাবলুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য প্রদান করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ দুলাল আলম। উপস্থিত ছিলেন, গোদাগাড়ী পৌরসভার মেয়র আলহাজ্ব অয়েজ উদ্দীন বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, অধ্যক্ষ মোঃ মইনুল ইসলাম, প্রধান শিক্ষক মোঃ হাযদার আলী, প্রধান শিক্ষক সাদেকুল ইসলামসহ শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীগণ।

প্রধান অতিথির বক্তব্য ওমর ফারুক চৌধুরী এমপি বলেন, গোদাগাড়ী হেরোইনসহ মাদক বেচাকেনার কেন্দ্র, মাদক সিন্ডিকেট জোন হিসেবে খ্যাত। নতুন বই হাতে নিয়ে তোমাদেরকে প্রমান করতে হবে, গোদাগাড়ীতে এখন হেরোইন কারবার হয় না। পড়া লেখা হয়, গোদাগাড়ী উন্নয়ন হয়। কৃষি জাত পুন্য উৎপাদনসহ বিভিন্ন উন্নয়ন হয়। গোদাগাড়ীর মানুষ দেশ গড়ার কাজের সাথে জড়িত। আগামীতে সোনার মানুষের দ্বারা প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ হবে সিঙ্গাপুর। কোন বাঁধা ষড় যন্ত্র, দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারবে না। এবছর রাজশাহী জেলায় গোদাগাড়ীতে মাধ্যমিক শাখায় ৩৪ হাজার ৯ শ ৩০ জন শিক্ষার্থীর মাঝে মোট ৫ লাখ ২ হাজার ৩ শ ২৫ টি বই বিতরণ করা হবে ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজশাহী জেলায় এ বছর রাজশাহী জেলায় ৫ লাখ ৭০ হাজার প্রাইমারী ও মাধ্যমিক শিক্ষার্থীদের পাঠ্যবই বিতরণ করা হবে। বেশ কিছু বই এখনও এসে আসেনি তবে সেগুলো রাস্তায় আছে কিছু সময়ের মধ্যে চলে আসবে। উপজেলার স্কুল, মাদ্রসাগুলি নিজ নিজ ব্যবস্থপনায় বই বিতরণ করা হয়েছে।

মহিশালবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামাল সজল বলেন, প্রথম শ্রেণি হতে পঞ্চম শ্রেণির শিক্ষর্থীদের গ্রæপ করে বই বিতরণ করা হয়েছে। ৮০ ভাগ ছাত্র ছাত্রীদের মাঝে নতুন বই বতরণ করা হয়েছে। এবছর প্রায় সাড়ে ৪ শ জন ছাত্র ছাত্রী নতুন বই পবে। বইয়ের কোন সমস্যা নেই।

রাজশাহী শিক্ষা অফিসার জনাব মোহাঃ নাসির উদ্দীন বলেন, বই উৎসব হচ্ছে বই বিতরণ হচ্ছে। প্রত্যেক স্কুল স্বাস্থ্যবিধি মেনে নিজেদের মতো করে বই বিতরণ করছে। তিনি আরও বলেন, রবিবার (১ জানুয়ারি) প্রথম থেকে ৯ ম. শ্রেণির বই বিতরণ করা হচ্ছে।

Development by: webnewsdesign.com