আইসিসির তদন্তের মুখে মারলন স্যামুয়েলস

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ | ৩:৩৮ অপরাহ্ণ

আইসিসির তদন্তের মুখে মারলন স্যামুয়েলস
apps

আবুধাবিতে টি–টেন লিগে খেলতে গিয়ে কিছু উপহার পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার মারলন স্যামুয়েলস। কিন্তু সেই উপহারই তাঁকে নিয়ে গেছে আইসিসির কাঠগড়ায়। স্যামুয়েলস সেই উপহার হাতে নিয়ে ভঙ্গ করেছেন আইসিসির নীতিমালা।

আইসিসির আইন অনুযায়ী ক্রিকেটাররা কোনো প্রতিযোগিতা চলার সময় কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের কাছে ৭৫০ মার্কিন ডলারের অধিক মূল্যের কোনো উপহার গ্রহণ করতে পারবেন না। গ্রহণ করতে পারবেন না এর সমান মূল্যের কোনো সেবাও। স্যামুয়েলস টি–টেন টুর্নামেন্ট চলাকালে দামি উপহার ও সেবা নিয়ে আইসিসি নীতিমালার চারটি ধারা ভঙ্গ করেছেন। তিনি ভঙ্গ করেছেন সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের নীতিমালাও।

ক্যারিবীয় তারকাকে এ জন্য কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু সন্তোষজনক কোনো জবাব দিতে ব্যর্থ হয়েছেন তিনি। তাঁকে এখন আগামী ১৪ দিনের মধ্যে আইসিসি দুর্নীতি দমন ইউনিটের (আকসু) তদন্ত দলের সামনে হাজির হতে হবে।

এ ব্যাপারে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘যদিও আমরা এখনো এ ব্যাপারে বিস্তারিত জানতে পারিনি। তবে আমরা পরিস্কার ভাষায় জানিয়ে দিতে চাই কোনো খেলোয়াড় যদি আইসিসির নীতিমালা বহির্ভূত কোনো কার্যক্রমে জড়িত থাকে, তাহলে সে ব্যাপারে আইসিসির যেকোনো তদন্তে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড পূর্ণ সহায়তা দিয়ে যাবে। যেহেতু ব্যাপারটি তদন্তাধীন, তাই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড এ ব্যাপারে কোনো মন্তব্য করা থেকে বিরত থাকাই শ্রেয় মনে করছে।’

স্যামুয়েলস ওয়েস্ট ইন্ডিজের ২০১২ আর ২০১৬ টি–টোয়েন্টি বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক। ৭১টি টেস্ট খেলেছেন তিনি, ওয়ানডে খেলেছেন ২৭৪টি। এর আগেও তাঁর বিরুদ্ধে আইসিসির নীতিমালা বহির্ভূত কাজে জড়িত থাকার অভিযোগ পাওয়া গিয়েছিল।

Development by: webnewsdesign.com