আইপিএলকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে দলগুলো..

রবিবার, ০৪ এপ্রিল ২০২১ | ১:৪৫ অপরাহ্ণ

আইপিএলকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে দলগুলো..
apps

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ১৪তম আসরকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে দলগুলো। কোয়ারেন্টিন পর্ব শেষ করে দলের সঙ্গে যোগ দিয়েছেন অধিকাংশ ক্রিকেটার। বাকিরাও অনুশীলনে ফিরবেন দু’এক দিনের মধ্যেই। এবারই প্রথম আইপিএলের ম্যাচগুলো হচ্ছে না হোম অ্যান্ড অ্যাওয়ায়ে পদ্ধতিতে। তাইতো ঘরের মাঠে ভিন্ন কন্ডিশনে নিজেদের প্রস্তুত করছে দলগুলো।

শুরুর পর থেকেই বিশ্ব ক্রিকেটের ফ্রাঞ্চাইজি ভিত্তিক আসরগুলোর মধ্যে আইপিএলে পোক্ত করেছে নিজেদের অবস্থান। প্রতিটি আসরই এসেছে আলোচনায়। এবারও তার ব্যতিক্রম নয়। তবে করোনাকালে ভারতের মাটিতে বায়োবাবলের আইপিএল হওয়ায় আসরকে ঘিরে ভিন্ন আগ্রহ সবারই।

আইপিএল শুরুর বাকি আর মাত্র ছয় দিন। তবে কোয়ারেন্টিন জটিলতার কারণে পুরো দলকে নিয়ে অনুশীলন শুরু করতে পারেনি অধিকাংশ ফ্রাঞ্চাইজি। অবশ্য এদিক থেকে ব্যাতিক্রম রয়েলস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। বিরাট-ভিলিয়ার্সর গোটা দলকে নিয়েই নেমে গেছেন মাঠে। শান দিচ্ছেন নিজেদের ব্যাটে।

প্রথম ম্যাচে ব্যাঙ্গালুরুর প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স অবশ্য প্রথম অনুশীলন করেছে শনিবারই (৩ এপ্রিল)। প্রথম দিন বলেই কি না সবাই ছিলো হালকা মেজাজে। এবারও মুম্বাইয়ের দলটার দায়িত্বে থাকছেন লঙ্কান কিংবন্তি মাহেলা জয়াবর্ধনে। ইয়াদব-হার্দিক পান্ডিয়া বুমরা সবাই ছিলেন প্রথম দিনে। আইপিএলের সবচাইতে সফল দলটা শিরোপা ধরে রাখতে চায় এবারও।

মাঠের অনুশীলন শুরু করেছে সাকিবের কেকেআরও। তবে কোয়ারেন্টিন পর্ব শেষ না হওয়ায় নেই মিস্টার সেভেন্টি ফাইভ। ১১ এপ্রিল নাইট রাইডার্সের প্রথম ম্যাচের প্রতিপক্ষ সানরাইজার্স হায়দ্রাবাদ।

আসরকে সামনে রেখে সবার আগে অনুশীলন শুরু করা রাজস্থান রয়্যালস খেলতে চায় একটা দল হয়ে। বিদেশি বাকি ক্রিকেটাররা দু’একদিনের মধ্যেই যোগ দিবেন দলের সঙ্গে। অধিনায়কের দায়িত্ব পাওয়া স্যাঞ্জু স্যামসন এবার চান দারুণ প্রথম আসরের অভিজ্ঞতা ফিরিয়ে আনতে।

এছাড়া অনুশীলন করেছে ধোনি-রোহিতের চেন্নাইও। ৮ দলের এই আসর শুরু হচ্ছে ৯ এপ্রিল। ফাইনাল হবে ৩০ মে। করোনাকালের জন্য সবম্যাচ হবে মোটে তিনটা ভেন্যুতে।

Development by: webnewsdesign.com