অস্ট্রেলিয়ার ভাগ্য শ্রীলংকার হাতে

শনিবার, ০৫ নভেম্বর ২০২২ | ১২:৫০ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার ভাগ্য শ্রীলংকার হাতে
apps

শেষ বলে আফগানদের দরকার ছিল নয় রান। রশিদ খান পেলেন বাউন্ডারি। অস্ট্রেলিয়া পেল চার রানের জয়। ১৬৯ তাড়া করতে নেমে আফগানিস্তান থামল ১৬৪/৭-এ। তাদের এতদূর যাওয়ার পেছনে একজনেরই অবদান-রশিদ খান।

টি ২০-র এই ফেরিওয়ালা ২৭ বলে হার না-মানা ৪৮ রানের ইনিংস খেলে অসিদের মুখের গ্রাস প্রায় কেড়ে নিয়েছিলেন। ২০৮.৬৯ স্ট্রাইক রেটে তার ঝড়ো ব্যাটিং দেখেছে কাল দর্শকে ঠাসা অ্যাডিলেড। আফগান ব্যাটারদের আট ছক্কার চারটিই মেরেছেন রশিদ।

গ্লেন ম্যাক্সওয়েল যথাসাধ্য চেষ্টা করেছেন অস্ট্রেলিয়ার সেমিফাইনালের স্বপ্ন সজীব রাখতে। কিন্তু তার অপরাজিত ফিফটি (৫৪*) সত্ত্বেও স্বাগতিকদের শেষ চারে ওঠা তাদের হাতে নেই। নেট রানরেটে ইংল্যান্ডকে টপকানোর জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল আফগানিস্তানকে ১০৬ কিংবা তার কম রানে আটকে দেওয়া। কিন্তু বর্তমান চ্যাম্পিয়নরা ১৬৮/৮ করার পর রশিদ খানের দুঃসাহসিক ব্যাটিংয়ে আফগানিস্তান ২০ ওভার শেষ করে ১৬৪/৭-এ।

অল্প ব্যবধানে অস্ট্রেলিয়ার জয়ের অর্থ, আজ শ্রীলংকাকে হারালে ইংল্যান্ড সেমিফাইনালে চলে যাবে। দিনের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৩৫ রানে হারিয়ে প্রথম দল হিসাবে শেষ চারে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়া যদি আফগানিস্তানকে ১৮৫ রানে হারাত, তাহলেই শুধু এগিয়ে যেত নেট রানরেটে। নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮৯ রানের বড় হার অস্ট্রেলিয়ার শিরোপা ধরে রাখার সম্ভাবনার ওপর প্রশ্নচিহ্ন ঝুলিয়ে দিয়েছে।

আজ যদি শ্রীলংকা ইংল্যান্ডকে হারিয়ে দেয়, তাহলেই অস্ট্রেলিয়ার শেষ চার নিশ্চিত। তাই আজ অসিরা কায়মনোবাক্যে হাসারাঙ্গাদের হাসি দেখতে চাইবেন। আর যদি ইংল্যান্ড জেতে, তাহলে অসিদের বিদায়। তখন নিউজিল্যান্ডের সঙ্গে শেষ চারে জায়গা করে নেবে ইংল্যান্ড।

 

Development by: webnewsdesign.com