অবৈধ আগ্নেয়াস্ত্র রোধ করতে না পারলে জঙ্গিরাষ্ট্রে পরিণত হবে: জিএম কাদের

মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১ | ১২:৪৮ অপরাহ্ণ

অবৈধ আগ্নেয়াস্ত্র রোধ করতে না পারলে জঙ্গিরাষ্ট্রে পরিণত হবে: জিএম কাদের
apps

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, অবৈধ আগ্নেয়াস্ত্র দেশে প্রবেশ রোধ করতে না পারলে দেশ জঙ্গিরাষ্ট্রে পরিণত হবে। জাতির ভবিষ্যৎ ভয়াবহ হয়ে উঠবে। চরম অবনতি ঘটবে আইনশৃঙ্খলা পরিস্থিতি। তাই অবৈধ অস্ত্রের চালান রোধ করার পাশাপাশি অবৈধ অস্ত্র উদ্ধারে সরকারকে কার্যকর উদ্যোগ নিতে হবে।

সোমবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা যায়, সম্প্রতি যশোরের এক ছাত্রনেতা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হন। গোয়েন্দা সংস্থার কাছে তার স্বীকারোক্তি অনুযায়ী গেল কয়েক বছরে সে একাই সারা দেশে দুই শতাধিক আগ্নেয়াস্ত্র বিক্রি করেছে। সে বলেছে পার্শ্ববর্তী একটি দেশের সীমান্ত দিয়ে অভিনব কায়দায় অস্ত্র কীভাবে বাংলাদেশে এনেছে। গোয়েন্দা সংস্থার কাছে আরও বলেছে, অস্ত্র চোরাচালান সিন্ডিকেট বাংলাদেশে বীভাবে সরবরাহ করে। এর চেয়ে ভয়াবহ খবর আর হতে পারে না।

এর আগে, ইসরাইলে তৈরি অত্যাধুনিক ‘উজি’ পিস্তলসহ এক মডেলের ছবি ভাইরাল হয়েছে, অত্যাধুনিক যে অস্ত্র আইনশৃঙ্খলা বাহিনীর হাতেও নেই। তাই সমাজের অভিভাবক মহলের মাঝে মারাত্মক আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জিএম কাদের আরও বলেন, দেশের মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুততার সঙ্গে অবৈধ অস্ত্র দেশে আনার সিন্ডিকেট ও অস্ত্রবাজদের তালিকা তৈরি করতে হবে। বিশেষায়িত বাহিনী নিয়োগ করে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করতে হবে এবং এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে হবে।

Development by: webnewsdesign.com