অবশেষে দুবাই গেল স্পাইসজেটের বিমান এসজি ১১

বুধবার, ০৬ জুলাই ২০২২ | ১১:৩১ পূর্বাহ্ণ

অবশেষে দুবাই গেল স্পাইসজেটের বিমান এসজি ১১
apps

দীর্ঘ ১১ ঘণ্টা পর ১৩৮ যাত্রী নিয়ে ভারতের অন্য একটি বিমান আবারও যাত্রা করেছে দুবাইয়ের উদ্দেশে। মঙ্গলবার (৫ জুলাই) দিল্লি থেকে উড্ডয়নের পর যান্ত্রিক ত্রুটি দেখা দিলে পাকিস্তানের করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে স্পাইসজেটের বোয়িং ৭৩৭ মডেলের একটি বিমান। পাকিস্তান কর্তৃপক্ষ বলছে, মানবিক দিক বিবেচনা করেই ভারতীয় বিমানটিকে অবতরণের অনুমতি দেয়া হয়।

মঙ্গলবার ভারতের রাজধানী নয়াদিল্লি থেকে দুবাইয়ের উদ্দেশে যাত্রা করে স্পাইসজেটের বিমান এসজি ১১। এর কিছুক্ষণ পরই মাঝ আকাশে দেখা দেয় যান্ত্রিক ত্রুটি। বাধ্য হয়ে পাকিস্তানের করাচি বিমানবন্দরে বিমানটির জরুরি অবতরণ করান পাইলট।এক প্রতিবেদনে ভারতীয় বার্তা সংস্থা এএনআই জানায়, বিমানটিতে ১৩৮ যাত্রী ছিলেন। অবতরণের পর সবাইকে নিরাপদে বিমান থেকে নামানো হয়। তবে, ঠিক কোন পরিস্থিতিতে বিমানটি করাচিতে অবতরণ করে সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

এদিকে পাকিস্তানের এভিয়েশন কর্তৃপক্ষ জানায়, বিমানটির পাইলট করাচি বিমানবন্দরে যোগাযোগ করে জরুরি অবতরণের অনুমতি চায়। পরে, মানবিক দিক বিবেচনায় অনুমতি দেয়া হয়।এ ঘটনার পর স্পাইসজেটের অন্য একটি বিমান পাঠানো হয় করাচিতে। দীর্ঘ ১১ ঘণ্টা পর সেই বিমানে চেপে দুবাইয়ের উদ্দেশে যাত্রা করেন যাত্রীরা। যান্ত্রিক সমস্যা সমাধানের পর পাকিস্তানে থাকা বিমানটি আবারও দিল্লিতে নিয়ে আসা হবে বলে জানা গেছে।

Development by: webnewsdesign.com