অনুসন্ধান করবে উয়েফা দেমিরালের উদযাপন নিয়ে

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪ | ৪:১৩ অপরাহ্ণ

অনুসন্ধান করবে উয়েফা দেমিরালের উদযাপন নিয়ে
apps

অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচে গোল উদযাপনের সময় ‘অনুপযুক্ত আচরণ’ করার অভিযোগ উঠেছে তুরস্কের মেরিহ দেমিরালের বিরুদ্ধে। যা নিয়ে এরই মধ্যে তদন্ত শুরু করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

ইউরোতে গত মঙ্গলবার শেষ ষোলোর ম্যাচে অস্ট্রিয়াকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নেয় তুরস্ক। দুই অর্ধে দলের দুটি গোলই করেন ডিফেন্ডার দেমিরাল।

ম্যাচের ৫৯তম মিনিটে দ্বিতীয় গোলটি করার পর উদযাপনের সময় দুই হাত দিয়ে একটি প্রতীক তৈরি করতে দেখা যায় দেমিরালকে। যা তুরস্কের উগ্র-জাতীয়তাবাদী সংগঠনের সঙ্গে সম্পর্কিত। যারা ‘গ্রে উলভস’ নামে বেশি পরিচিত। উয়েফা বুধবার (০৩ জুলাই) নিশ্চিত করেছে, দেমিরালের বিরুদ্ধে তদন্তের জন্য একজন ইন্সপেক্টর নিয়োগ দিয়েছে তারা। কবে নাগাদ এই তদন্ত শেষ হতে পারে, সেটা উল্লেখ করা হয়নি।

দোষী সাব্যস্ত হলে নিষিদ্ধ হতে পারেন বা জরিমানা করা হতে পারে দেমিরালকে। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী শনিবার বার্লিনে নেদারল্যান্ডসের বিপক্ষে লড়বে তুরস্ক।

এর আগে, ২০১৯ সালে সিরিয়ায় সামরিক অভিযান চালানোর সময় খেলার মাঝেই একসঙ্গে সামরিক স্টাইলে স্যালুট দেওয়ার জন্য তিরস্কার করা হয়েছিল তুরস্কের ১৬ খেলোয়াড়কে। ওই দলের একজন ছিলেন দেমিরালও।

‘গ্রে উলভস’ গ্রুপকে ফ্রান্সে নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া অস্ট্রিয়ায় ‘গ্রে উলফ স্যালুট’ ব্যবহার নিষিদ্ধ।

Development by: webnewsdesign.com