অধ্যক্ষের অপসারনসহ ১২ দফা দাবিতে রহমতপুর কৃষি প্রশিক্ষন ইনিস্টিউট শিক্ষার্থীদের মানবন্ধন

সোমবার, ১০ ফেব্রুয়ারি ২০২০ | ৯:৪৭ অপরাহ্ণ

অধ্যক্ষের অপসারনসহ ১২ দফা দাবিতে রহমতপুর কৃষি প্রশিক্ষন ইনিস্টিউট শিক্ষার্থীদের মানবন্ধন
apps

বাবুগঞ্জে রহমতপুর কৃষি প্রশিক্ষন ইনিস্টিউট অধ্যক্ষের অপসার, অধ্যক্ষের অপসারণসহ ১২ দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে ও ঢাকা বরিশাল মহসড়কে মানবন্ধন অচলাবস্থা বিরাজ করছে।

সোমবার থেকে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। শিক্ষা নৈরাজ্যবন্ধ মুজিবের আদর্শ বাস্তবায়ন, জামায়াতশিবির প্রকাশে ইন্ধন বন্ধসহ ১২ দফা দাবিতে সোমবার সকাল ১১টায় অধ্যক্ষেসহ শিক্ষকদের অবরুন্ধ করে প্রশাসনিক ভবনে শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে দিলে প্রশাসনিক কার্যক্রম বন্ধ হয়ে যায়। আন্দোলনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে শিক্ষাসহ প্রশাসনিক কার্যক্রম।

 

পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনিক ভবনের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। এসময় শিক্ষার্থীরা ঢাকা-বরিশাল মহাসড়ক ঘন্টাব্যাপী মানববন্ধনসহ ১২ দফা দাবিতে আন্দোলন করতে থাকেন। এতে করে ঢাকা-বরিশাল যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের নিয়ন্ত্রণে যান চলাচল স্বাভাবিক হয়। আন্দোলনে শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরেই কৃষি প্রশিক্ষন ইনিস্টিউট নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে।

ক্যান্টেনে খাবর সময় মারধরভর্তি পরীক্ষা অতিরক্ত ফি আদায়, মুজিবের আদর্শ বাস্তবায়ন না করে তারা জামায়াতশিবির প্রকাশে ইন্ধন দিচ্ছে। কলেজের অধ্যক্ষ কৃষিবিদ গোলাম মোহাম্মদ ইদ্রিস বলেন, ক্যাম্পাস মাদক মুক্ত করায়, শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতিতি নিশ্চিত করন ও টিউটরিয়াল পরিক্ষায় অংশগ্রহনের ব্যাপারে তদারকি বৃদ্ধি করায় বহিরাগত কিছুলোকের প্ররোচনায় এধরনের কাজ করেছে শিক্ষার্থীরা।

কলেজের অধ্যক্ষের প্রশাসনিক ভবনে তালা ঝুঁলিয়ে অবরুদ্ধ রাখার সংবাদ পেয়ে উপজেলার ভাইস চেয়ারম্যান ইকবাল আহম্মেদ আজাদ,সহকারি কমিশনার নুসরাত জাহান খান, জেলার কৃষি অধিদফতরের উপ-পরিচালক হরিদাস শিকারী, এয়ারপোর্ট থানার ওসি এস এম জাহিদ বিন আলম ,কৃষি অফিসার মরিয়াম বেগম ,আওয়ামী লীগের যুগ্ন-সস্পাদক দেলোয়ার হোসেন কলেজ ক্যাস্পাসে ছুঁটে যান এবং শিক্ষার্থীদেরকে বুঝিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনা হয়। ও তাদের কে প্রতিশ্রুতি দেওয়া হয়।

Development by: webnewsdesign.com