৮ বছর আত্মগোপনে ছিলেন যুদ্ধাপরাধ মামলার আসামি, অবশেষে গ্রেপ্তার

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ | ১১:৫৮ পূর্বাহ্ণ

৮ বছর আত্মগোপনে ছিলেন যুদ্ধাপরাধ মামলার আসামি, অবশেষে গ্রেপ্তার
৮ বছর আত্মগোপনে ছিলেন যুদ্ধাপরাধ মামলার আসামি, অবশেষে গ্রেপ্তার
apps

যুদ্ধাপরাধ মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পর আট বছর আত্মগোপনে ছিলেন নড়াইলের মো. রুহুল কুদ্দুস খান(৭৩)। তবে তাতে শেষ রক্ষা হযনি, অবশেষে তাকে যশোর থেকে গ্রেপ্তার করা হয়েছে।বুধবার (১৯ জুন) দুপুরে যশোর সদরের ঝুমঝুমপুর এলাকা থেকে তাকে পুলিশের এন্টিটেররিজম ইউনিট গ্রেপ্তার করে।

মো. রুহুল কুদ্দুস খান ওরফে গোলাম কুদ্দুস নড়াইল সদরের পেড়লী গ্রামের মৃত এম ভি আসাদুজ্জামানের ছেলে। এন্টিটেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার কানিজ ফাতেমা বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ জানায়, ২০১৬ সালের ২১ মার্চ ঢাকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যাল-১ আদালতে আন্তর্জাতিক অপরাধ (ট্রাইবুন্যাল) আইন ১৯৭৩ এর ৩ ধারার মামলায় মো. রুহুল কুদ্দুস খানের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। পরে তার অনুপস্থিতিতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

এন্টিটেররিজম ইউনিটের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১৯ জুন) বিকেল ৩টার দিকে যশোর সদরে বিশেষ অভিযান চালিয়ে ঝুমঝুমপুর বিসিক শিল্পনগর থেকে রুহুল কুদ্দুস খানকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত অভিযুক্ত রুহুলকে আদালতের মাধ্যমে নড়াইল জেলা কারাগরে পাঠানো হয়েছে। পরবর্তী আইনি প্রক্রিয়ায় দ্রুত তাকে ঢাকায় পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

Development by: webnewsdesign.com