২০৩০ সালের মধ্যে সাংবাদিকদের প্রশিক্ষণের আওতায় আনা হবে

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ৭:৪৭ অপরাহ্ণ

২০৩০ সালের মধ্যে সাংবাদিকদের প্রশিক্ষণের আওতায় আনা হবে
apps

কিশোরগঞ্জে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে জেলায় কর্মরত সাংবাদিকদের এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ এ প্রশিক্ষণের উদ্বোধন করেন।

জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বলেন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে কাজ করে গণমাধ্যম। আর সাংবাদিকরা জাতির কল্যাণে কাজ করেন। তাই সাংবাদিকতা একটি সম্মানজনক পেশা। তাদের পেশাগত দক্ষতা বাড়ানো, অভাব-অভিযোগ নিরসনে কাজ করছে প্রেস কাউন্সিল।

 

 

 

 

আজ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জ কালেক্টরেট মিলনায়তনে ‘সাংবাদিকতার নীতিমালা, অনুসন্ধানী সাংবাদিকতায় লক্ষণীয় বিষয়সমূহ ও তথ্য অধিকার আইন অবহিতকরণ’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরো বলেন, যতদিন পৃথিবী থাকবে, রাষ্ট্র থাকবে, ততদিন সাংবাদিকতা থাকবে। সমাজের যেকোনো অন্যায়, অবিচার ও দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিকরা ভ্যানগার্ড হয়ে কাজ করবেন। এ সময় তিনি সারা দেশে সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজ করা হচ্ছে জানিয়ে বলেন, ২০৩০ সালের মধ্যে দেশের সব সাংবাদিককে প্রশিক্ষণের আওতায় নিয়ে আসা হবে। এবং তাদের কল্যাণে আরো বেশকিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় অন্যদের মধ্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শাহ আলম, কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল-মাসউদ বক্তব্য রাখেন। দিনব্যাপী এ কর্মশালায় কিশোরগঞ্জের ৪৬ জন সাংবাদিক অংশ নেন। প্রশিক্ষণ শেষে তাদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

 

 

 

 

Development by: webnewsdesign.com