হুমায়ূন আহমেদের স্বরণে আবারো টুটুল-শাওন

মঙ্গলবার, ০৪ ফেব্রুয়ারি ২০২০ | ৩:০৭ অপরাহ্ণ

হুমায়ূন আহমেদের স্বরণে আবারো টুটুল-শাওন
apps

 

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের কথায় হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওনের ‘যদি মন কাঁদে, তুমি চলে এসো এক বরষায়’ গানটি আজও শ্রোতা হৃদয়ে দাগ কেটে আছে। গানটির সুর-সংগীত করেছিলেন এসআই টুটুল।

দীর্ঘ সময় কেটে গেলেও টুটুলের সুর-সংগীতে আর পাওয়া যায়নি শাওনকে। তবে ২০১৬ সালে শাওনের ‘কৃষ্ণপক্ষ’ ছবিতে সংগীত পরিচালক হিসেবে কাজ করেন টুটুল। ছবিতে ‘যদি মন কাঁদে’ গানটি ব্যবহার করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান শাওন।

এবার আবারও টুটুলের সুর-সংগীতে গাইলেন মেহের আফরোজ শাওন। গানের শিরোনাম ‘নামিছে অঝোর শ্রাবণধারা’। ড. আবুল ফজলের কথায় এরই মধ্যে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

জানা গেছে, খুব শিগগিরই এর ভিডিও নির্মাণ করা হবে। এটি নির্মাণ করবেন সিহানুর রহমান আসিফ। আর হুমায়ূন আহমেদ স্মরণে গানটি প্রকাশ হবে তার মৃত্যুবার্ষিকীতে।

গানটি প্রসঙ্গে এসআই টুটুল বলেন, ‘সম্প্রতি উত্তরার একটি স্টুডিওতে গানটির রেকর্ড সম্পন্ন হয়েছে। গানের কথাগুলো অনেক সুন্দর। অনেকদিন পর আমার সুর-সংগীতে শাওন গাইলেন। আশা করি, গানটি সবার ভালো লাগবে।’

নির্মাতা সিহানুর রহমান আসিফ বলেন, ‘গানটিকে আমরা “যদি মন কাঁদে, তুমি চলে এসো এক বরষায়”র সিক্যুয়াল বলবো। এর কথাগুলো ঠিক সেভাবেই তৈরি করা হয়েছে। কয়েক দিনের মধ্যেই এর ভিডিও নির্মাণ করা হবে। আর স্যারের স্মরণে এটি আমরা প্রকাশ করবো তার মৃত্যুবার্ষিকীতে।’

Development by: webnewsdesign.com