সীমান্ত এলাকায় না যাওয়ার আহবান জেলা প্রশাসক ও ৫৬ বিজিবি’র

রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ৮:২৯ অপরাহ্ণ

সীমান্ত এলাকায় না যাওয়ার আহবান জেলা প্রশাসক ও ৫৬ বিজিবি’র
apps

ভারতীয় সীমান্ত তাঁরকাটা বেড়া সংলগ্ন এলাকায় সাধারণ মানুষকে চলাচল না করতে আহবান জানিয়েছেন নীলফামারী জেলা প্রশাসক ও ৫৬ বিজিবি। সম্প্রতি ভারত সীমান্ত এলাকায় বিএসএফ এর হাতে বেশ কয়েকজন বাংলাদেশী নিহতের ঘটনায় সাংবাদিকদের মাধ্যমে এ আহবান জানায় জেলা প্রশাসক ও ৫৬ বিজিবি।

 

 

নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, বাংলাদেশের নাগরিকদের সীমান্তের তাঁরাকাটা এলাকায় যেতে নিষেধ করা হয়েছে। তারা যেন তাঁরকাটা কেটে ফেলার মতো অবৈধ ও ঝুঁকিপূর্ণ কর্মকাণ্ডে না জড়ায়। এলাকাবাসীর সবাইকে সর্তক থাকতে হবে। এজন্য সীমান্ত এলাকার ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেছেন তিনি।

 

 

সীমান্ত এলাকায় জনসচেতনতা বাড়াতে জনপ্রতিনিধিদের পাশাপাশি প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তারাও প্রচারণা চালাচ্ছেন বলে জানান ডিসি হাফিজুর রহমান চৌধুরী।

 

 

জানা যায়, নীলফামারীর ডোমার ও ডিমলা উপজেলায় প্রায় ৫০ কিলোমিটার সীমান্ত এলাকা রয়েছে। এদিকে ভারতের এসব সীমান্ত এলাকায় বিএসএফ এর টহল জোড়দার করা হয়েছে। সীমান্ত এলাকায় এখন রেড এ্যালার্ট জারি রয়েছে। ফলে বিভিন্ন সীমান্তে তাঁরকাটার বেড়ার কাছাকাছি কোন মানুষ দেখলে গুলি বর্ষণ করছেন তারা।

 

 

বিভিন্ন গণমাধ্যম সুত্রে জানা যায়, ভারতের প্রজাতন্ত্র দিবসের আগে ভারত সরকার সীমান্ত সিল করে থাকে। এবারো উত্তরবঙ্গ ও পশ্চিমবঙ্গসহ বাংলাদেশ সীমান্ত সংলগ্ন রাজ্যগুলোর সড়ক ও রেলপথসহ বিভিন্ন সীমান্ত পয়েন্টে অতিরিক্ত সৈন্য ও নজরদারি বাড়ানো হয়েছে।

 

 

এ বিষয়ে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মামুনুল হক জানান, সীমান্তে কোন অপ্রীতিকর ঘটনা ঘটুক তা আমরা চাই না। তাই সীমান্ত এলাকায় কেউ যাতে না যায় সে জন্য জোরালো ভাবে প্রচারণা চালানো হচ্ছে।

Development by: webnewsdesign.com