সাংবাদিক শাহীন রেজা নূর আর নেই

শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১ | ২:৩২ অপরাহ্ণ

সাংবাদিক শাহীন রেজা নূর আর নেই
apps

শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের ছেলে ও দৈনিক ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক শাহীন রেজা নূর মারা গেছেন। শনিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ১০টা ৪০ মিনিটে কানাডার ভ্যাংকুভারের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

শাহীন রেজা নূরের ছোট ভাই তৌহিদ রেজা নূর গণমাধ্যমকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তার বয়স হয়েছিল ৬৭ বছর। বেশ কিছুদিন ধরে কানাডায় বসবাস করছিলেন তিনি।

১৯৫৪ সালের সেপ্টেম্বরে মাগুরা জেলার শালিখা থানার শরশুনা গ্রামে শাহীন রেজা নূর জন্মগ্রহণ করেন। তার বাবা শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন। একাত্তরে মহান মুক্তিযুদ্ধ চলাকালে দেশব্যাপী বুদ্ধিজীবী নিধনের নীলনকশা বাস্তবায়ন করতে শুরু করে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের সহযোগী এ দেশীয় রাজাকার-আলবদর বাহিনী। ওই সময় ১০ ডিসেম্বর হত্যা করা হয় সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনকে।

প্রজন্ম ’৭১-এর সাবেক সভাপতি শাহীন রেজা নূরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রেস উইং থেকে পাঠানো শোক বার্তায় বলা হয়, শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের সন্তান, বিশিষ্ট সাংবাদিক ও প্রজন্ম ’৭১-এর সাবেক সভাপতি শাহীন রেজা নূরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণ-আন্দোলনে শাহীন রেজা নূরের ভূমিকা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন তিনি। এ সময়, মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

Development by: webnewsdesign.com