সরকারের পতন ঘটাতে নেতাকর্মীদের রাস্তায় নামার আহ্বান মির্জা ফখরুলের

বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১ | ২:৫৭ অপরাহ্ণ

সরকারের পতন ঘটাতে নেতাকর্মীদের রাস্তায় নামার আহ্বান মির্জা ফখরুলের
apps

বর্তমান সরকার মানুষের জীবন ও জীবিকার সুরক্ষা দিতে ব্যর্থ হয়েছে দাবি করে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে দলীয় নেতাকর্মীদের রাস্তায় নেমে আসার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে রাজধানীর গোড়ানে ‘করোনা হেল্প সেল’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

সরকারের দোষ-ত্রুটি দেখিয়ে দেওয়া বিরোধী দলের দায়িত্ব। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, আপনারা জনগণের জীবন-জীবিকার সুরক্ষা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন। বিএনপি একমাত্র দল, যে দল ঘরে ঘরে সহযোগিতা পৌঁছে দিয়েছে। টিকা নিয়ে তেলেসমাতি কাণ্ডের কারণ, দুর্নীতি করা।

মানুষের জীবনকে জিম্মি করে টিকা নিয়ে ব্যবসা করছে তারা। জনগণের পকেটের টাকা দিয়ে ডলারের টিকা কিনছে। গণটিকা দেওয়ার নামে গণসংক্রমণের ব্যবস্থা করেছে তারা। টিকা যেখান থেকেই আনা হোক না কেন তা যেন হয় মানসম্পন্ন। তা যেন কাজ করে। এই সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ হয়েছে হয়েছে বলেন মন্তব্য করেন তিনি।

গত ২০২০ সালে বাংলাদেশের সঙ্গে চীন চুক্তি করতে চেয়েছিল, তখন তা না করে ভারতের কাছ থেকে টিকা আনতে যায়। যখন ব্যর্থ হয়েছে তখন চীনের সঙ্গে চুক্তি করছে সরকার, বলেন ফখরুল।

এ সময় পুলিশ অফিসাররা অপহরণ করলে মানুষ যাবে কোথায়- এমন প্রশ্ন রেখে বলেন, অনেকে গুম হয়ে গেছে। এই সরকার এই আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে করিয়েছে। আদালতে যাবেন সেখানেও ন্যায়বিচার পাওয়া যায় না। সবক্ষেত্রে দলীয়করণ করছে। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট করেছে। ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা হয়েছে। ৫০০-এর বেশি মানুষ গুম হয়েছে।

আমাদের আন্দোলনের কোনো বিকল্প নেই। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, দেশের ভয়াবহ অবস্থা থেকে মানুষকে মুক্ত করার জন্য এবং গণতন্ত্র প্রতিষ্ঠা করতে জেগে উঠতে হবে। রাস্তায় নেমে আসতে হবে, সোচ্চার হতে হবে এবং আন্দোলনের মাধ্যমে এ সরকারকে হটাতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিতে হবে বলেন মির্জা ফখরুল। ডেঙ্গু থেকেও সাবধান থাকার কথা জানান বিএনপির এ নেতা।

এদিকে বিএনপির আরেক নেতা মির্জা আব্বাস বলেন, করোনা নিয়ে ব্যবসায়িক ও রাষ্ট্রীয় রাজনীতি চলছে। টিকা দিতে দেরি হওয়ার কারণ নিয়ে প্রশ্ন তোলেন মির্জা আব্বাস।

ট্রানজিট, করিডোর, বন্দর দেওয়ার পরেও ভারতে টিকা দিচ্ছে না, কেন দিচ্ছে না তার সদুত্তর দিতে পারেনি সরকার। করোনা নিয়ে রাজনীতি না করতে সরকারের প্রতি আহ্বান তিনি।

Development by: webnewsdesign.com