রাসিক ভবনের সামনে এক ঘণ্টার ব্যবধানে দুটি ককটেল বিস্ফোরণ

বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩ | ৫:০১ অপরাহ্ণ

রাসিক ভবনের সামনে এক ঘণ্টার ব্যবধানে দুটি ককটেল বিস্ফোরণ
রাসিক ভবনের সামনে এক ঘণ্টার ব্যবধানে দুটি ককটেল বিস্ফোরণ
apps

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা অবরোধের আগের রাতে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) ভবনের সামনে এক ঘন্টার ব্যবধানে দুইটি হাত বোমার বিস্ফোরণের ঘটনা হয়েছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাত সাড়ে ৯টা ও সাড়ে ১০টার দিকে নগরভবনে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে বোমার বিস্ফোরণ হয়। তবে এতে কেউ আহত হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) ভবনের সামনে পুলিশের গাড়ি দাঁড়িয়েছিল। ভেতরে রাসিক ভবনের সিকিউরিটি গার্ডরা ডিউটিরত ছিলেন। এরইমধ্যে চায়না গদি ঘর দোকানের সামনে মহাসড়কের মাঝখানে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায় কয়েকজন ব্যক্তি।

রাসিক ভবনে ডিউটিরত একজন সিকিউরিটি গার্ড বলেন, ‘আমাদের প্রধান ফটক বন্ধ ছিল। আমরা ছিলাম ভেতরে। হঠাৎ বিকট আওয়াজ শুনে বাইরে বের হই। মহাসড়কে কালো ধোঁয়া দেখতে পাই। এসময় আশপাশে দোকানের লোকজন ‘ধর-ধর, অটোরিকশা ধর’ বলে চিৎকার করছিল। পুলিশের গাড়ি দাঁড় করিয়ে রাখা ছিল সেখানে। গাড়িটির কয়েক হাত দূরেই এ ঘটনা ঘটেছে। তবে কাউকে ধরা যায়নি। দুষ্কৃতকারীরা সম্ভবত অটোরিকশায় এসেছিল।’

রাতে ঘটনাস্থলে ডিউটি করছিলেন এসআই সিরাজুল ইসলাম। তিনি বলেন, আমরা কিছু বুঝে উঠার আগেই বোমা বিস্ফোরণ ঘটিয়ে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়। সিসিটিভি ফুটেজ চেক করে শনাক্ত করার চেষ্টা করব। তবে আরো কয়েকটি সিসি ক্যামেরা থাকলে ভালভাবে বোঝা যেত।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, রাত সাড়ে ৯টার দিকে নগরভবনের সামনে প্রথমে একটি ককটেল কে বা কারা বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। এরপর রাত সাড়ে ১০টার দিকে আরও একটি ককটেল বিস্ফোরণ হয়। তবে এতে কেউ হতাহত হয়নি। এই ঘটনার সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি।

ওসি আরও জানান, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। আলামত সংগ্রহ করা হয়েছে। ঘটনার তদন্ত করা হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন ওসি।

Development by: webnewsdesign.com