রাশিয়াকে একঘরে করা অসম্ভব: দিমিত্রি পেসকভ

শুক্রবার, ১০ জুন ২০২২ | ৩:৫৭ অপরাহ্ণ

রাশিয়াকে একঘরে করা অসম্ভব: দিমিত্রি পেসকভ
apps

অবন্ধুসুলভ দেশগুলোর শত প্রচেষ্টা সত্ত্বেও রাশিয়াকে একঘরে করা অসম্ভব বলে দাবি করেছেন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ।বৃহস্পতিবার তিনি এ কথা বলেন। পেসকভ বলেন, কেউই বিচ্ছিন্নতার কথা বলছে না। অবন্ধুসুলভ দেশগুলোর শত প্রচেষ্টা সত্ত্বেও রাশিয়াকে একঘরে করা সম্ভব নয়। যদিও তারা চাইছে আমাদের অর্থনৈতিক, রাজনৈতিক এবং বাণিজ্যের ক্ষেত্রে একঘরে করতে।

তারা তা পারবে না এবং তাদের পরিকল্পনা সফল হবে না। কেননা, বর্তমান বিশ্বে কোনো দেশকে একঘরে করা অসম্ভব, বিশেষ করে রাশিয়ার মতো বড় দেশকে, যোগ করেন ক্রেমলিনের মুখপাত্র।

তিনি জোর দিয়ে বলেন, কোনো দেশই নিজেকে একঘরে করতে চাইবে না।দেশের ডিজিটাল ও প্রযুক্তিগত সার্বভৌমত্ব শক্তিশালী করার প্রয়োজনীতা সম্পর্কে আরবিসি নিউজের এক মতামতে ডিজিটাল উন্নয়নে রুশ প্রেসিডেন্টের বিশেষ দূত পেসকভ লেখেন, এখন সবাই আমাদের প্রযুক্তিগত এবং অর্থনৈতিক সার্বভৌমত্বের বিষয়ে ভিন্ন দৃষ্টিভঙ্গি প্রকাশ করছে।

সাধারণভাবে বিশ্বে রাজনীতি, নিরাপত্তা, বাণিজ্য এবং অর্থনীতিতে সবকিছু পরিবর্তন হচ্ছে; সুতরাং সবাই এ বিষয়ে আগ্রহী। এটি আলোচনার জন্য গুরুত্বপূর্ণ বিষয়। আমি নিশ্চিত, বিষয়টি নিয়ে সেন্ট পিটার্সবার্গ আন্তর্জাতিক ইকোনমিক ফোরামে আলোচনা হবে।ইউক্রেনে আগ্রাসন শুরুর পর থেকেই পশ্চিমারা রাশিয়ার বিরুদ্ধে নানা নিষেধাজ্ঞা আরোপ করছে। মস্কোর অর্থনীতিকে দুর্বল করার মাধ্যমে যুদ্ধ বন্ধ করা মূলত লক্ষ্য।

খবরঃ তাসের।

Development by: webnewsdesign.com