যোগীরাজ্যে ফের দলিত সম্প্রদায়ের মেয়েদের ওপর হামলা

মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০ | ৭:২৩ অপরাহ্ণ

যোগীরাজ্যে ফের দলিত সম্প্রদায়ের মেয়েদের ওপর হামলা
apps

হাথরস কাণ্ডের রেশ কাটতে না কাটতেই এবার যোগীরাজ্যে ফের দলিত সম্প্রদায়ের মেয়েদের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এবার নাবালিকাসহ তিন বোনের ওপর একসঙ্গে এসিড ছোড়ার ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে। সোমবার গভীর রাতে ঘুমন্ত অবস্থায় তাদের উপর হামলা হয় বলে জানিয়েছে পুলিশ। অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

পুলিশ জানিয়েছে, রাত আড়াইটার দিকে গোণ্ডা জেলার পরশপুর থানা এলাকায় ওই ঘটনা ঘটেছে। ঘটনার সময় তিনতলায় ঘুমিয়ে ছিল তিন বোন। ১৭ বছরের কিশোরীর সঙ্গে ছিল ৮ এবং ১২ বছরের দুই বোন। সে সময় তাদের শোয়ার ঘরের জানলা খোলা ছিল।

প্রাথমিক ভাবে তদন্তকারীদের অনুমান, ওই বাড়ির বাইরে থেকে তিনতলায় উঠে খোলা জানালা দিয়ে ঘুমন্ত মেয়েদের ওপর এসিড ছোড়ে দুর্বৃত্ত। এসিড হামলায় ওই কিশোরীর মুখ ও বুকের একাংশ পুড়ে গেছে। ঝলসে গেছে তার দুই নাবালিকা বোনের হাতও। ঘটনার পর গুরুতর আহত অবস্থায় তিনজনকেই গোণ্ডা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, এসিড-হামলায় ওই কিশোরীর শরীরের ৩৫ শতাংশ দগ্ধ হয়েছে। নাবালিকাদের এক জনের হাতের ২৫ শতাংশ এবং অন্য জনের ৫ শতাংশ পুড়ে গেছে। তবে আপাতত তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সূত্র : আনন্দবাজার।

Development by: webnewsdesign.com