ভূরুঙ্গামারীতে”ঢেঁকিছাটা চাল “প্রকল্পের উদ্বোধন

রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০ | ১:২৯ অপরাহ্ণ

ভূরুঙ্গামারীতে”ঢেঁকিছাটা চাল “প্রকল্পের উদ্বোধন
apps

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কমিউনিটি অ্যাডভান্সড ডেভেলপমেন্ট এসোসিয়েশন (কাডা)-র সহযোগিতায় ও ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থার সার্বিক তত্ত্বাবধানে ‘ঢেঁকি ছাঁটা চাল’ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) উপজেলার বঙ্গ সোনাহাট ইউনিয়নের ঘুন্টিঘর এলাকায় এই প্রকল্পের উদ্বোধন করা হয়। কাডার চেয়ারম্যান দেওয়ান জুলফিকার আলী হায়দার উপস্থিত থেকে এই প্রকল্পটির উদ্বোধন করেন ।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, এই প্রকল্পের মূল লক্ষ্য হচ্ছে কর্মসংস্থান সৃষ্টি করা। প্রাথমিক পর্যায়ে এই প্রকল্পের মাধ্যমে ভূরুঙ্গামারী উপজেলায় প্রায় ৭০ থেকে ৮০টি পরিবারের কর্মসংস্থান সৃষ্টি হবে, যা ক্রমান্বয়ে বৃদ্ধি পাবে।

 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে কাডার চেয়ারম্যান মোঃ দেওয়ান জুলফিকার আলী হায়দার ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক শামীম সরোয়ারের এর নিকট প্রকল্প বাস্তবায়নের জন্য প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা হস্তান্তর করেন।

উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন কাডার সম্মানিত সাধারণ সম্পাদক ডা. মোঃ মেফতাউল ইসলাম (মিলন), সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ রবি ইসলাম, মোঃ আতাউর রহমান এবং মোঃ জাফর আলী। ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শামীম সরোয়ার, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ মতিয়ার রহমান মুরাদ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ শাহজাহান সোহাগ, মোঃ রফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক মোঃ আশিকুর রহমান প্রমুখ।উল্লেখ্য যে, কাডা একটি গভরমেন্ট রেজিস্টার্ড অর্গানাইজেশন যেটি ডা. মেফতাউল ইসলাম মিলনের হাত ধরে ২০০৩ সাল থেকে বাংলাদেশের সার্বিক উন্নয়নে উত্তরবঙ্গের প্রত্যন্ত অঞ্চলগুলোতে কাজ করে যাচ্ছে।

Development by: webnewsdesign.com