ভালো অধিনায়ক বানানোর মিশন আফ্রিদির

সোমবার, ২৬ ডিসেম্বর ২০২২ | ১:৩৩ অপরাহ্ণ

ভালো অধিনায়ক বানানোর মিশন আফ্রিদির
apps

হঠাৎ করেই পাকিস্তানের ক্রিকেটে ঝড় উঠেছে। সেই ঝড়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধানের আসন থেকে ছিটকে গেছেন রমিজ রাজা, তাঁর জায়গা নিয়েছেন নাজাম শেঠি। পিসিবিপ্রধানের দায়িত্ব নিয়েই নির্বাচক কমিটিতে পরিবর্তন এনেছেন তিনি। শহীদ আফ্রিদিকে নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছেন শেঠি। তাঁর সঙ্গী হিসেবে দিয়েছেন সাবেক অলরাউন্ডার আবদুর রাজ্জাক ও মিডিয়াম পেসার রাও ইফতিখার আনজুমকে।

প্রধান নির্বাচকের দায়িত্ব নেওয়ার পর আফ্রিদি প্রথম যে কাজটি করেছেন, সেটি নিউজিল্যান্ডের বিপক্ষে আজ থেকে শুরু টেস্ট সিরিজের দলে পরিবর্তন। তবে পাকিস্তান দলের নেতৃত্বে কোনো পরিবর্তন আসেনি। যথারীতি বাবর আজমের কাঁধেই অধিনায়কের দায়িত্ব আছে। আফ্রিদি বরং ঘোষণা দিয়েছেন, বাবরকে তাঁরা ভালো অধিনায়ক বানাবেন!

টেস্ট সিরিজ শুরুর আগের দিন কাল আফ্রিদি, রাজ্জাক ও রাও ইফতিখার করাচিতে পৌঁছেছেন। অধিনায়ক বাবর আজমের সঙ্গে একাদশ নিয়ে আলোচনা করেছেন। এর আগে এক সংবাদ সম্মেলনে কথা বলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি। সেখানেই তাঁকে বাবর আজমকে নিয়ে প্রশ্ন করা হয়েছিল।

ব্যাটসম্যান বাবরে আগে থেকেই মুগ্ধ আফ্রিদি। তবে বাবরের নেতৃত্ব নিয়ে আফ্রিদি যা বললেন, তাতে স্পষ্ট হয়েছে যে অধিনায়ক হিসেবে তাঁর আরও উন্নতি চান আপাতত নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও ওয়ানডে সিরিজের জন্য নিয়োগ পাওয়া প্রধান নির্বাচক।

বাবরকে নিয়ে আফ্রিদি বলেছেন, ‘এই নির্বাচক কমিটি বাবরকে সাহায্যই করবে। সে বিশ্বমানের ব্যাটার এবং আমরা তাকে একই রকমের ভালো একজন অধিনায়ক হিসেবে গড়ে তুলতে সাহায্য করতে চাই।

আফ্রিদি এরপর দলে আনা তিনটি পরিবর্তন নিয়ে কথা বলেন, ‘আমরা বেঞ্চের শক্তি বাড়ানোর চেষ্টা করছি। অনেক সিনিয়র খেলোয়াড়ই লম্বা সময় ধরে দলের বাইরে আছে। আমরা খেলোয়াড়দের পরিশ্রম ও চাপ বিষয়টি ভালোভাবে সামলানোর চেষ্টা করব। বাবর নিজেও এটা আগে অনেকবার বলেছে।

Development by: webnewsdesign.com