ভারতের নাগরিকত্ব পেলে বাংলাদেশের অর্ধেক ফাঁকা হয়ে যাবে:স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষান রেড্ডি

সোমবার, ১০ ফেব্রুয়ারি ২০২০ | ৫:৪৬ অপরাহ্ণ

ভারতের নাগরিকত্ব পেলে বাংলাদেশের অর্ধেক ফাঁকা হয়ে যাবে:স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষান রেড্ডি
apps

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষান রেড্ডি বলেছেন, ভারতীয় নাগরিকত্ব পাওয়া যাবে, এই কথা জানলে এখনই বাংলাদেশের অর্ধেক মানুষ ওই দেশ ছেড়ে এদেশে চলে আসবেন। রোববার হায়দরাবাদে সন্ত রবিদাস জয়ন্তী অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় এ কথা বলেন তিনি। এ সময় তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে উদ্দেশ্য করে রেড্ডি বলেন, সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কীভাবে ১৩০ কোটি ভারতীয়ের বিরুদ্ধে ছিল? ভারত যদি বলে তাদের (বাংলাদেশি) নাগরিকত্ব দেবে তাহলে বাংলাদেশের জনসংখ্যা অর্ধেক হয়ে যাবে। নাগরিকত্বের প্রতিশ্রুতি দেওয়া হলে অর্ধেক বাংলাদেশি ভারতে চলে আসবেন। তাদের দায়িত্ব কে নেবেন? কেসিআর? নাকি রাহুল গান্ধি?

পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তানে ধর্মীয় নিপীড়নের শিকার হওয়া যেসব হিন্দু নাগরিকরা ২০১৫ সালের আগে ভারতে আশ্রয় নিয়েছেন তাদের নাগরিকত্ব দেওয়ার জন্যই সিএএ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমি টিআরএসকে অনুরোধ করছি। আমি মুখ্যমন্ত্রীকেও (কেসিআর) অনুরোধ করছি।

এমনকি আমি দেশের মুখ্যমন্ত্রীকে এও চ্যালেঞ্জ জানাচ্ছি, প্রয়োজনে তিনি প্রমাণ করে দেখান যে দেশের ১৩০ কোটি নাগরিকের মধ্যে একজন ব্যক্তিও সংশোধিত নাগরিকত্ব আইনের ফলে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

তিনি বলেন, শরণার্থী ও অনুপ্রবেশকারী, এই দুটি বিষয় পুরোপুরি আলাদা। তাদের সঙ্গে কখনোই এক রকম আচরণ করা উচিত নয়।

Development by: webnewsdesign.com