পলাশবাড়ী পৌরসভা প্রথম নির্বাচনে মেয়র পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী যারা

মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০ | ৪:১৬ অপরাহ্ণ

পলাশবাড়ী পৌরসভা প্রথম নির্বাচনে মেয়র পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী যারা
apps

দীর্ঘ প্রায় ২ যুগ ধরে নানা আন্দোলন সংগ্রামের পর অবশেষে আইনি জটিলতা কাঠিয়ে বাস্তবায়িত হয়েছে পলাশবাড়ী পৌরসভা। অবশেষে পৌর প্রশাসক হিসেবে ইতোমধ্যেই উপজেলা নির্বাহী অফিসার দায়িত্ব পালন করছেন তিনি দায়িত্ব থাকাকালে মহামান্য রাষ্ট্রপতির নির্দেশক্রমে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের পৌরশাখার সচিবের স্বাক্ষরিত পত্রে পৌর প্রশাসক হিসাবে দায়িত্ব প্রদান করা হয় বাংলাদেশ আওয়ামীলীগ পলাশবাড়ী উপজেলা শাখার সভাপতি আবু বক্কর প্রধান কে। তিনি বর্তমান সময়ে পৌরপ্রশাসক হিসাবে দায়িত্ব পালন করছেন।

পলাশবাড়ী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় সকল কার্যক্রম সম্পূর্ণ হয়েছে তফসিল ঘোষণা হলেই নির্বাচন এবং প্রথমধাপে পৌর নির্বাচনে পলাশবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সুত্রে আরো জানা যায় আগামী ডিসেম্বরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে পলাশবাড়ী পৌর নির্বাচন। এ পৌর নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যেই নির্বাচন মুখী প্রার্থী হিসাবে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নিজ নিজ এলাকায় ব্যাপক প্রচার প্রচারনা ও জনসংযোগ চালিয়ে যাচ্ছেন ।

এ পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীরা হলেন – পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর প্রশাসক আবু বকর প্রধান , সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন ,যুগ্ন সাধারণ সম্পাদক ও পলাশবাড়ীস্থ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ভোট বাবু, পৌর এলাকার উদয়সাগর সুইগ্রাম ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য সাংবাদিক আশরাফুল ইসলাম যারা সকলেই পৌর এলাকার সাধারণ ভোটারদের ভোটাধিকার বাস্তবায়নের আন্দোলনে ভুমিকা পালন করেছেন। এছাড়াও কেন্দ্রীয় স্বেচ্ছা সেবকলীগের সদস্য আব্দুল্লাহেল কাফি মন্ডল পলাশবাড়ী পৌরসভার প্রথম নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসাবে দলীয় মনোনয়ন সংগ্রহ করবেন বলে নিশ্চিত হওয়া যায়।

অপরদিকে গত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগে যোগদানকারী দীর্ঘ ১৮ বছরের জাতীয় পার্টি মনোনীত সদর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ইসলাম তিনিও আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে মনোনয়ন পত্র সংগ্রহ করে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চাইবেন বলে জানা যায়। অন্যদিকে মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে একাধিক নারী প্রার্থী দলীয় মনোনয়ন সংগ্রহ করে মনোনয়ন চাইবেন বলে একাধিক সূত্রে নিশ্চিত করা হয়।

এ নির্বাচন প্রতিদ্বন্দিতা করার জন্য অন্যান্য রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশীরাসহ স্বতন্ত্র ভাবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার জন্য সম্ভব্য প্রার্থীরা মাঠে ময়দানে চষে বেড়াচ্ছেন।

অপরদিকে পৌর এলাকার সাধারণ ভোটারা মনে করেন দল যেহেতু ক্ষমতায় আওয়ামীলীগ বর্তমান সময়ে পলাশবাড়ী পৌর নির্বাচনে আওয়ামীলীগের একক প্রার্থী নিশ্চিত করা গেলে পলাশবাড়ী পৌরসভার প্রথম নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীই হবেন প্রথম নির্বাচিত পৌর মেয়র।

Development by: webnewsdesign.com