পঞ্চগড়ের সেই ভিক্ষুক শিশুটির পরিবার পেল তথ্যমন্ত্রীর উপহার

শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০ | ২:২০ অপরাহ্ণ

পঞ্চগড়ের সেই ভিক্ষুক শিশুটির পরিবার পেল তথ্যমন্ত্রীর উপহার
apps

পঞ্চগড় সদর উপজেলায় বাবার চিকিৎসার খরচ ও সংসার চালানোর জন্য আকলিমা আক্তার নামে ভিক্ষাবৃত্তি করা সেই শিশুর পরিবারকে আর্থিক সহায়তা ও দুটি ভ্যান গাড়ি উপহার দিলেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন সংলগ্ন এলাকায় শিশু আকলিমা ও তার বাবা বৃদ্ধ হেলালের হাতে নগদ অর্থ ও ভ্যানগাড়ি তুলে দেন পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট।

জানা যায়, শিশু আকলিমা আক্তার তার অসুস্থ বাবার চিকিৎসার খরচ ও সংসার চালালোর জন্য জেলা শহরের বিভিন্ন অলিগলিতে ভিক্ষাবৃত্তি করতো এবং সারাদিন ওই শিশুটি যা পেতো তা দিয়ে তার বাবার ঔষুধ ও তাদের পরিবার চলতো। গতকয়েক দিন ধরে তাকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হলে বিষয়টি বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাসান মাহমুদের দৃষ্টিগোচর হলে তিনি ওই অসহায় পরিবারের আর্থিক সহায়তা হিসাবে দুটি ভ্যান গাড়ি ও নগদ অর্থ উপহার দেন এবং সেই ভ্যানগাড়িগুলো তাদের কাছে হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্বাস আলী,প্রচার সম্পাদক দীপেন চন্দ্র, কৃষি বিষয়ক সম্পাদক জাকির হোসেন, ধাক্কামারা ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম রবি ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা। আকলিমা ও তার বাবা মো. হেলাল জানান, আমরা দুটি ভ্যান ও নগদ টাকা পেয়ে অনেক খুশি। আমরা তথ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট জানান, আকলিমা নামে ওই শিশুটি তার বাবার চিকিৎসার জন্য ভিক্ষাবৃত্তি করতো।

বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে তথ্যমন্ত্রী ডা. হাসান মাহমুদের দৃষ্টিগোচর হলে তিনি অসহায় পরিবারটির জন্য নগদ অর্থ ও পরিবারটি আর্থিকভাবে সচ্ছলের কারণে দুটি ভ্যানগাড়ি উপহার হিসেবে পাঠালে আজ শনিবার দুপুরে ওই পরিবারের হাতে তুলে দেই এবং তাদের বসবাসের জন্য সরকারি ঘরের ব্যবস্থা করা হবে।

Development by: webnewsdesign.com