নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত

সোমবার, ২০ মে ২০২৪ | ৮:২৩ অপরাহ্ণ

নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত
নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত
apps

নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত। (২১ মে) ৬ষ্ঠ নড়াইল সদর উপজেলা নির্বাচন উপলক্ষ্যে সোমবার (২০ মে) নড়াইল পুলিশ লাইনস্ ড্রিল শেডে ব্রিফিং প্যারেডের আয়োজন করা হয়। উক্ত ব্রিফিং প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান। উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি জানান, পুলিশ সুপার অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে পুলিশ সদস্যদের সঠিকভাবে কর্তব্য-কর্ম পালন করার নির্দেশ প্রদান করেন। উপজেলা নির্বাচন বিধিমালা অনুযায়ী সবাইকে দায়িত্ব পালন করতে বলেন। কেউ দায়িত্ব পালনে গাফিলতি ও পক্ষপাতিত্ব করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি করে দেন।

পুলিশ সুপার বলেন, নড়াইল সদর উপজেলার ১টি পৌরসভা ও ১৩ টি ইউনিয়নকে ২টি সেক্টরে ভাগ করে প্রতিটি সেক্টরের দায়িত্ব একজন করে অতিরিক্ত পুলিশ সুপারকে দেওয়া হয়েছে। একইভাবে লোহাগড়া উপজেলার ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নকে ২টি সেক্টরে ভাগ করে ২জন অতিরিক্ত পুলিশ সুপারকে দায়িত্ব দেওয়া হয়েছে। নড়াইল সদর উপজেলার মোট ১০০ টি ভোটকেন্দ্র এবং লোহাগড়া উপজেলার ৯৭ টি ভোটকেন্দ্রে উপজেলা নির্বাচন পরিপত্র অনুযায়ী সাধারণ ভোটকেন্দ্রে ৩ জন এবং গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ৪ জন করে পুলিশের পাশাপাশি আনসার ও ভিডিপির সদস্য এবং গ্রাম পুলিশ মোতায়েন থাকবে।

ভোটকেন্দ্রের নিরাপত্তার লক্ষ্যে এবং সাধারণ জনগণ যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সেজন্য প্রতিটি ইউনিয়নে পুলিশের একটি মোবাইল টিম, ৩টি ইউনিয়নের জন্য ১টি স্ট্রাইকিং টিমের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া জেলার ডিবি পুলিশ সদস্যদের সমন্বয়ে স্পেশাল স্ট্রাইকিং টিম গঠন করা হয়েছে যাতে ভোটের দিন শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে। পরিশেষে পুলিশ সুপার বলেন, “আমার ভোট আমি দিবো, যাকে খুশি তাকে দিবো” এই নীতিতে অটল থেকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে উক্ত ব্রিফিং প্যারেডে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্); বিকাশ চন্দ্র দাস, জেলা কমান্ড্যান্ট, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, নড়াইল।

এছাড়া মীর শরিফুল হক, ডিআইও-০১, জেলা বিশেষ শাখা; মোঃ সাব্বিরুল আলম, অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা; মোঃ শাহ্ দারা খান, ইনচার্জ, সিসিআইসি; মোঃ হাসানুজ্জামান, টিআই ১, নড়াইলসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিট হতে আগত বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যবৃন্দ এবং গ্রাম পুলিশ সদস্যরা উক্ত ব্রিফিং এ উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com